• রবিবার, ২৮ ফেব্রুয়ারী ২০২১, ০২:১৮ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
আল-জাজিরার প্রতিবেদন নিয়ে যা বললেন প্রধানমন্ত্রী নীলফামারীতে বাস ও ইজিবাইক মুখোমুখি সংঘর্ষে ১ শ্রমিকের মৃত্যু।।আহত আরও ১১ নীলফামারীর সৈয়দপুরে ট্রলির ধাক্কায় মোটরসাইকেল আরোহী যুবকের মৃত্যু। সুন্দরগঞ্জে আ’লীগ সদস্যকে নিয়ে বিভ্রান্তি নন্দীগ্রামে বাড়ি নির্মানে চাঁদা দাবি, গ্রেফতার দুই আজ ২৮ শে ফেব্রুয়ারি ২০২১ইং, জেনে নিন আজকের রাশিফল। রোহিঙ্গা সমস্যা সমাধানে যুক্তরাষ্ট্রকে নেতৃত্ব দেওয়ার আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর রাজারহাটে সন্ত্রাসী হামলার প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত। ভোলাহাটে চূড়ান্ত মিনি নাইট ক্রিকেট টুর্নামেন্ট অনুষ্ঠিত যশোরে ইয়াবাসহ নারী মাদক ব্যবসায়ী আটক

গুগল ম্যাপে দেখা যাবে করোনার টিকাদান কেন্দ্র

  • আপডেট টাইম : শুক্রবার, ২৯ জানুয়ারী, ২০২১

বাংলারজমিন২৪.কম ডেস্কঃ 

প্রযুক্তি জায়ান্ট কোম্পানি গুগলের ম্যাপে শিগগির কোভিড-১৯ টিকাদান কেন্দ্রের অবস্থান দেখানো শুরু করবে। সে সঙ্গে ম্যাপের মধ্যেই থাকবে করোনাভাইরাস প্রতিরোধে সচেতনতামূলক বিভিন্ন তথ্য।

মার্কিন সংবাদমাধ্যম সিএনএনের প্রতিবেদনে বলা হয়েছে, শুরুতে যুক্তরাষ্ট্রের অ্যারিজোনা, লুইজিয়ানা, মিসিসিপি ও টেক্সাস অঙ্গরাজ্যের ব্যবহারকারীরা এ সুবিধাটি পাবেন। এরপর অন্যান্য দেশেও ম্যাপ ব্যবহারকারীরা সেবাটি পেতে শুরু করবে।

সম্প্রতি গুগলের পক্ষ থেকে জানানো হয়, বছরের শুরুর থেকে গত কিছুদিন ‘নিকটস্থ টিকা’ খোঁজার হার বেড়েছে পাঁচ গুণ। মানুষের সে চাহিদার ভিত্তিতে গুগল ম্যাপ ব্যবহারকারীর অবস্থান অনুযায়ী টিকাকেন্দ্রের তথ্য দেখানো শুরু করা হচ্ছে। নতুন ফিচারের মাধ্যমে ম্যাপে খুঁজলে নিকটস্থ টিকাকেন্দ্র তো দেখাবেই, সঙ্গে প্রাসঙ্গিক তথ্যও দেখাবে।

অ্যাপয়েন্টমেন্ট লাগবে কি না, টিকা সবাইকে দেওয়া হবে কি না বা ‘ড্রাইভ-থ্রু’ অর্থাৎ গাড়ি চালিয়ে গিয়ে টিকা গ্রহণ করা যাবে কি না- এসব তথ্যও থাকবে বলে জানায় গুগল।

গুগল জানিয়েছে, নির্ভরযোগ্য তথ্য পেতে তারা স্থানীয় সরকার এবং ওষুধ বিক্রয় প্রশাসনের সঙ্গে কাজ করে যাচ্ছে। গুগলের প্রধান নির্বাহী কর্মকর্তা সুন্দর পিচাই বলেছেন, নির্ভরযোগ্য ও সঠিক তথ্য জনসাধারণের কাছে পৌঁছাতে তার প্রতিষ্ঠান জনস্বাস্থ্যবিষয়ক তথ্য প্রচারে সিডিসি ফাউন্ডেশন, বিশ্ব স্বাস্থ্য সংস্থা এবং অন্যান্য অলাভজনক সংস্থাকে ১০ কোটি ডলার দান করেছে।

Facebook Comments

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..