• রবিবার, ২৮ ফেব্রুয়ারী ২০২১, ০৯:০৩ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
ছেলে শিক্ষার্থী কমে যাচ্ছে কেন, ব্যবস্থা নিতে প্রধানমন্ত্রীর নির্দেশ আল-জাজিরার প্রতিবেদন নিয়ে যা বললেন প্রধানমন্ত্রী নীলফামারীতে বাস ও ইজিবাইক মুখোমুখি সংঘর্ষে ১ শ্রমিকের মৃত্যু।।আহত আরও ১১ নীলফামারীর সৈয়দপুরে ট্রলির ধাক্কায় মোটরসাইকেল আরোহী যুবকের মৃত্যু। সুন্দরগঞ্জে আ’লীগ সদস্যকে নিয়ে বিভ্রান্তি নন্দীগ্রামে বাড়ি নির্মানে চাঁদা দাবি, গ্রেফতার দুই আজ ২৮ শে ফেব্রুয়ারি ২০২১ইং, জেনে নিন আজকের রাশিফল। রোহিঙ্গা সমস্যা সমাধানে যুক্তরাষ্ট্রকে নেতৃত্ব দেওয়ার আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর রাজারহাটে সন্ত্রাসী হামলার প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত। ভোলাহাটে চূড়ান্ত মিনি নাইট ক্রিকেট টুর্নামেন্ট অনুষ্ঠিত

সোমবার বসছে বছরের প্রথম অধিবেশন

  • আপডেট টাইম : রবিবার, ১৭ জানুয়ারী, ২০২১

বাংলারজমিন২৪.কম ডেস্কঃ 

একাদশ জাতীয় সংসদের একাদশ অধিবেশন বসছে সোমবার (১৮ জানুয়ারি)। জানুয়ারি মাসে অনুষ্ঠিত এই অধিবেশনকে শীতকালীন অধিবেশনও বলা হয়। বছরের প্রথম হওয়ায় রীতি অনুযায়ী অধিবেশনের প্রথম কার্যদিবসে বক্তব্য দেবেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। করোনাকালীন পরিস্থিতিতে অনুষ্ঠিত হতে যাওয়া এই অধিবেশনেও পূর্বের তিনটি অধিবেশনের মতো আরোপ করা হয়েছে কঠোর স্বাস্থ্যবিধি।

সংসদ সচিবালয় সূত্রে জানা যায়, সোমবার বিকেল সাড়ে ৪টায় বসবে একাদশ জাতীয় সংসদের ২০২১ সালের প্রথম অধিবেশন। এর আগে সংসদ কমিটির বৈঠকে নির্ধারণ করা হবে অধিবেশনের সময়কাল ও দেওয়া হবে সভাপতিমণ্ডলী (প্যানেল মেম্বার) মনোনয়ন।

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের কারণে এবারের অধিবেশনেও নানা বিধিনিষেধ আরোপ করা হয়েছে। সংসদ সদস্যদের করোনা পরীক্ষার ব্যবস্থা নেওয়া হয়েছে সংসদ ভবনের মেডিকেল সেন্টারে। পাশাপাশি সংসদ সচিবালয়ের কর্মকর্তা-কর্মচারী এবং গণমাধ্যমকর্মীসহ সবার করোনা পরীক্ষা করা হচ্ছে। অধিবেশন কক্ষেও আগের অধিবেশনগুলোর মতোই স্বাস্থ্যবিধি মেনে চলার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সাংবিধানিক বিধানমতে এই অধিবেশনের শুরুতে রাষ্ট্রপতি সংসদে ভাষণ দেবেন। পরে তার ভাষণের ওপর ধন্যবাদ প্রস্তাব আনা হবে। মন্ত্রিপরিষদ এরই মধ্যে রাষ্ট্রপতির ভাষণ অনুমোদন দিয়েছে।

সংসদ সচিবালয় সূত্র জানিয়েছে, করোনাকালে গত বছর স্বাস্থ্যবিধি মেনে সংসদের তিনটি অধিবেশনের আয়োজন করা হয়। এসব অধিবেশনে সামাজিক দূরত্ব বজায় রাখতে তালিকা ও দিন নির্ধারণ করে সংসদ সদস্যদের বসানো হয়। আইনপ্রণেতাদের করোনাভাইরাস পরীক্ষাও করা হয়।

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী সাংবাদিকদের বলেন, করোনা মহামারির মধ্যে সংসদের তিনটি অধিবেশন করার অভিজ্ঞতা রয়েছে তাদের। নতুন বছরের শুরুর অধিবেশনও সেই অভিজ্ঞতার আলোকে আয়োজন করা হবে।

Facebook Comments

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..