• শনিবার, ০৯ জানুয়ারী ২০২১, ১১:১৯ পূর্বাহ্ন

শীতার্তদের মাঝে ‘দুই টাকায় শিক্ষা’ ফাউন্ডেশনের উদ্যোগে শীতবস্ত্র বিতরণ

  • আপডেট টাইম : শনিবার, ৯ জানুয়ারী, ২০২১
  • ০ Views
মোঃজয়নাল আবেদিন, কুবি প্রতিনিধিঃ 
‘শিক্ষা, ঐক্য, সততা জয় করব মানবতা’ স্লোগানকে ধারণ করে ‘দুই টাকায় শিক্ষা, ফাউন্ডেশনের উদ্যোগে শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ করেন। কক্সবাজারের উখিয়া উপজেলার জালিয়া পালং,হলদিয়া পালং,রত্নাপালং ও রাজাপালং ইউনিয়নের ১শ ১২ জন শীতার্তদের মাঝে শীতবস্ত্র ও মাস্ক বিতরণ করা হয়।
বিতরণকালে উপস্থিত ছিলেন রাজাপালং এমদাদুল উলুম ফাজিল (ডিগ্রি) মাদ্রাসার সহকারী অধ্যাপক জনাব মাওলানা আব্দুল হক,বিশিষ্ট সমাজ সেবক ও শিক্ষানুরাগী জনাব মোহাম্মদ শাহ আলম,হক ট্যুরস এন্ড ট্রাভেলস এর চেয়ারম্যান জনাব আবু ফয়সাল মোহাম্মদ শামীম হায়দার, দুই টাকায় শিক্ষা ফাউন্ডেশনের কার্যনির্বাহী পরিষদের সদস্যবৃন্দ,শুভাকাঙ্ক্ষী ও সাধারণ সদস্যরা।
এর আগে ফাউন্ডেশনটি গরীব, অসহায় যাদের কোরবানি করার সামর্থ্য নেই এমন ৪১টি পরিবারের মাঝে কোরবানির গোশত বিতরণ করে। কোটবাজারের শহীদ এ.টি.এম জাফর আলম ডায়াবেটিক এন্ড কমিউনিটি হাসপাতাল রোডের দুই পাশে ও শহীদ এ.টি.এম জাফর আলম স্কুল এন্ড কলেজ প্রাঙ্গনে ৩০০টি বিভিন্ন প্রজাতির গাছও রোপন করে।পাগলিরবিল তালিমুল কোরআন হেফজখানা ও এতিমখানার শিক্ষার্থীদের শিক্ষা উপকরণ ও মধ্যাহ্ন ভোজের আয়োজন সহ হতদরিদ্র শিক্ষার্থীদের শিক্ষা উপকরণ ও শিক্ষা সহায়তা প্রদান করে আসছে ফাউন্ডেশনটি।
২০২০ সালের ২০ই জুন কক্সবাজারে উখিয়া উপজেলার হলদিয়া পালং ইউনিয়নের শহীদ এটিএম জাফর আলমের জম্মস্থান ঐতিহ্যবাহী রুমখাঁ মাতবর পাড়া ও রুমখাঁ বাজার পাড়া গ্রামের সুশিক্ষিত একঝাঁক মানবতাবাদী তরুণের সমন্বয়ে ফাউন্ডেশনটির যাত্রা শুরু হয়। হত দরিদ্র শিক্ষার্থীদের শিক্ষার প্রতি আগ্রহী করা,শিক্ষার হার বৃদ্ধি, শিক্ষা ক্ষেত্রে সহায়তা,আর্থিক অভাবে ঝড়ে পড়া শিশুদের নিয়ে ‘দুই টাকায় শিক্ষা’ ফাউন্ডেশন কর্তৃক স্কুল প্রতিষ্ঠা করার লক্ষ্য নিয়ে ফাউন্ডেশনটির অগ্রযাত্রা শুরু হয়। এমনকি বিভিন্ন ক্ষেত্রেও দরিদ্র পরিবারে মানবিক সহায়তা প্রদান করার জন্য সদা-প্রস্তুত ফাউন্ডেশনটি।
Facebook Comments

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..