• বৃহস্পতিবার, ৩১ ডিসেম্বর ২০২০, ০৪:৩৯ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
নির্ধারিত সময়ে হচ্ছে না বিশ্ব ইজতেমা শিক্ষাপ্রতিষ্ঠান কবে খুলতে পারে জানালেন প্রধানমন্ত্রী আজ ৩১ শে ডিসেম্বর ২০২০ ইং, আজকের রাশিফল। কুলাউড়ায় খাসি স্টুডেন্ট ইউনিয়নের শীতবস্ত্র বিতরণ নেত্রকোণায় তরী মাদকাসক্তি নিরাময় কেন্দ্রের রিকোভারী সম্মেলন – ২০২০ অনুষ্ঠিত  কমলগঞ্জের চা বাগানের  অভিযান চালিয়ে ২৪ লিটার দেশীয় চোলাই মদ ৬০  লিটার ওযাশ সহ দুই আটক আগামীকাল ৩০ ডিসেম্বর গণতন্ত্রের বিজয় দিবস উপলক্ষ্যে কর্মসূচি নেত্রকোনার মদন পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থীর জয় আজ ৩০শে ডিসেম্বর ২০২০ইং, আজকের রাশিফল। কমলগঞ্জে  তৃতীয় শ্রেণির কর্মচারীরা ৫ দফা দাবী স্থায়ীভাবে সমাধানের দাবীতে  প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি

নির্ধারিত সময়ে হচ্ছে না বিশ্ব ইজতেমা

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৩১ ডিসেম্বর, ২০২০

বাংলারজমিন২৪.কম ডেস্কঃ

বৈশ্বিক মহামারি করোনা পরিস্থিতিতে এবার নির্ধারিত সময়ে হচ্ছে না তাবলিগ জামায়াতের সবচেয়ে বড় জমায়েত বিশ্ব ইজতেমা। 

তবে কবে নাগাদ ইজতেমা হবে সে সিদ্ধান্তের জন্য অপেক্ষা করতে হবে জানুয়ারি পর্যন্ত। পরবর্তী সময়ে ইজতেমা হবে কিনা আগামী বছরের জানুয়ারি পর্যন্ত করোনা পরিস্থিতি বিবেচনায় নিয়ে সে বিষয়ে সিদ্ধান্ত নেবে সরকার।

করোনা ভাইরাস পরিস্থিতির উন্নতি সাপেক্ষে আগামী বছর ফেব্রুয়ারির শেষ কিংবা মার্চের শুরুর দিকে ইজতেমা আয়োজনে সরকারের কাছে প্রস্তাব দিয়েছে তাবলিগের বিভক্ত দুটি গ্রুপ।

জানুয়ারি পর্যন্ত করোনা পরিস্থিতি বিবেচনায় নিয়ে সবার সঙ্গে আলোচনা সাপেক্ষে সিদ্ধান্ত নিয়ে ইজতেমার তারিখ ঠিক করা হবে বলে গণমাধ্যমে জানিয়েছেন ধর্মপ্রতিমন্ত্রী ফরিদুল হক খান।

পূর্ব নির্ধারিত সূচি অনুযায়ী, ২০২১ সালের প্রথম পর্ব ৮, ৯ ও ১০ জানুয়ারি এবং দ্বিতীয় পর্ব ১৫, ১৬ ও ১৭ জানুয়ারি অনুষ্ঠিত হওয়ার কথা ছিল বিশ্ব ইজতেমা।

প্রতিবছর ডিসেম্বর ও জানুয়ারিতে রাজধানীর টঙ্গীর তুরাগ নদীর তীরে পালিত হয়ে আসে বিশ্ব ইজতেমা। যেখানে সারা বিশ্বের ধর্মপ্রাণ মুসল্লিরা জমায়েত হয়। এবং আখেরি মোনাজাতের মধ্য দিয়ে বিশ্ব মুসলিম সম্প্রদায়ের মঙ্গল কামনায় শেষ হয় তাবলিগের বিশ্ব ইজতেমা।

Facebook Comments

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..