• রবিবার, ২২ নভেম্বর ২০২০, ০৪:৪৩ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :

শীর্ষ নির্বাচনী কর্মকর্তাকে বরখাস্ত করলেন ট্রাম্প

  • আপডেট টাইম : বুধবার, ১৮ নভেম্বর, ২০২০

বাংলারজমিন২৪.কম ডেস্কঃ 

নির্বাচনে কারচুপি হয়েছে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের এমন অভিযোগের বিরোধিতা করায় নির্বাচনী শীর্ষ কর্মকর্তাকে বরখাস্ত হয়েছে।

ট্রাম্প জানান, ভোট গণনা নিয়ে চরম অসত্য কথা বলায় সাইবারসিকিউরিটি অ্যান্ড ইনফ্রাস্ট্রাকচার সিকিউরিটি অ্যাজেন্সির (সিআইএসএ) প্রধান ক্রিস ক্রেবসকে অব্যাহতি দেয়া হয়েছে।

মার্কিন নির্বাচনে পরাজয় মেনে নিতে অস্বীকৃতি জানিয়েছেন ট্রাম্প। ভোট গণনায় ব্যাপক কারচুপি হয়েছে বলে অভিযোগ তার। তবে কোনো প্রমাণাদি উত্থাপন করেননি তিনি।

এবারের নির্বাচনকে মার্কিন ইতিহাসে সবচেয়ে সুরক্ষিত নির্বাচন বলে আখ্যা দিয়েছেন নির্বাচনী কর্মকর্তারা।

মার্কিন নির্বাচনে ব্যাপক কারচুপি হয়েছে বলে অব্যাহতভাবে অভিযোগ করে আসছেন। এ অভিযোগের বিরোধিতা করে হোয়াইট হাউসের বিরাগভাজন হন ক্রিস ক্রেবস।

সিআইএস’-এর সহকারী পরিচালক ব্রায়ান ওয়ারে গেলে সপ্তাহে পদত্যাগ করেছেন। হোয়াইট হাউস তাকে পদত্যাগপত্র জমা দিতে বলেছিল।

বরখাস্তের ঘোষণার পর ক্রেবসের মধ্যে কোনো অনুশোচনা দেখা যায়নি। তিনি এক টুইট বার্তায় বলেন, দায়িত্ব পালন করতে পেরে সম্মানিতবোধ করছি। আমরা সঠিক কাজটি করতে পেরেছি। আগামীর নিরাপত্তা আজকে নিশ্চিত করুন।

৩ নভেম্বর মার্কিন নির্বাচন অনুষ্ঠিত হয়। ৭ নভেম্বর জো বাইডেনকে বিজয়ী ঘোষণা করে মার্কিন গণমাধ্যম। শেষ খবর পাওয়া পর্যন্ত ২৯০ ইলেকটোরাল কলেজভোট পেয়ে এগিয়ে বাইডেন। ট্রাম্প পেয়েছেন ২৩২টি। ফল ঘোষণা বাকি ১৬টি ইলেকটোরাল কলেজ ভোট।

 

Facebook Comments

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..