• মঙ্গলবার, ১৩ অক্টোবর ২০২০, ১২:২৩ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
৮ বছর পর বাংলাদেশকে কালো তালিকামুক্ত করল ইতালি এমসি কলেজ ছাত্রাবাসে ধর্ষণ: ৪ শিক্ষার্থীর ছাত্রত্ব বাতিল না ফেরার দেশে প্রখ্যাত লেখক ও গবেষক রশীদ হায়দার সারাদেশে ১৮ অক্টোবর ইন্টারনেট ও টিভি ক্যাবল সেবা বন্ধ রাখার হুঁশিয়ারি দ্রব্যমূল্যের বৃদ্ধিতে কুবি শিক্ষার্থীর প্রতিবাদ স্বামীসহ পাপিয়ার ২৭ বছরের কারাদণ্ড ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যদণ্ড মন্ত্রিসভায় নীতিগত অনুমোদন ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ডের প্রস্তাব উঠছে মন্ত্রিসভায় সরে যাচ্ছে নিম্নচাপ, ঝড়ো হাওয়ার আশঙ্কা স্ত্রী ও ব্যক্তিগত সহকারীসহ করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ঢাকা উত্তরের মেয়র আতিকুল ইসলাম।

৮ বছর পর বাংলাদেশকে কালো তালিকামুক্ত করল ইতালি

  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৩ অক্টোবর, ২০২০
  • ০ Views

বাংলারজমিন২৪.কম ডেস্কঃ 

দীর্ঘ আট বছর পর বাংলাদেশকে কালোতালিকামুক্ত করেছে ইতালি সরকার। এতে করে দেশটিতে সিজনাল ও ননসিজনাল ভিসায় প্রবেশের সুযোগ পাবেন বাংলাদেশিরা।

বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেন বিষয়টি নিশ্চিত করে জানিয়েছেন, আমাদের অনুরোধে ইতালীয় সরকার শেষ পর্যন্ত বাংলাদেশকে মৌসুমি ও অমৌসুমি শ্রমিক কর্মসূচিতে অন্তর্ভুক্ত করতে রাজি হয়েছে।

এর আগে এ কর্মসূচির শর্ত লঙ্ঘন করায় বাংলাদেশি খামার শ্রমিকদের এই সুবিধা থেকে প্রত্যাহার করে নেয়া হয়েছিল।

সোমবার ইতালির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ওয়েবসাইটে এ সংক্রান্ত একটি নোটিশ প্রকাশ করা হয়। সিজনাল ভিসায় কৃষি, হোটেল ও পর্যটন খাতে ছয় মাসের জন্য বিদেশি শ্রমিক নিয়োগ দেয় ইতালি সরকার।

যেসব দেশ থেকে শ্রমিক আসতে পারবে, তার মধ্যে রয়েছে– আলবেনিয়া, আলজেরিয়া, বাংলাদেশ, বসনিয়া-হার্জেগোভিনা, দক্ষিণ কোরিয়া, আইভরিকোস্ট, মিসর, এল সালভাদর, ইথিওপিয়া, ফিলিপাইন, গাম্বিয়া, ঘানা, জাপান, ভারত, কসোভো, মালি, মরক্কো, মরিশাস, মলডোভা, মন্টিনিগ্রো, নাইজার, নাইজেরিয়া, পাকিস্তান, উত্তর মেসিডোনিয়া প্রজাতন্ত্র, সেনেগাল, সার্বিয়া, শ্রীলংকা, সুদান, তিউনিশিয়া ও ইউক্রেন।

Facebook Comments

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..