• শনিবার, ১০ অক্টোবর ২০২০, ১১:৫৩ পূর্বাহ্ন

ময়মনসিংহের ফুলপুরে ধর্ষণ এর প্রতিবাদে মানবাধিকার কর্মীদের মানববন্ধন

  • আপডেট টাইম : শনিবার, ১০ অক্টোবর, ২০২০
মিজানুর রহমান, ময়মনসিংহ প্রতিনিধিঃ
নোয়াখালীর বেগমগঞ্জে স্বামীকে আটকে রেখে স্ত্রীকে উলঙ্গ করে নির্যাতন, সিলেট এমসি কলেজ হোস্টেলে নারী ধর্ষণসহ সারাদেশে নারী-শিশু হত্যা, ধর্ষণ ও নির্যাতনের সাথে জড়িত অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তি ফাঁসির দাবিতে ফুলপুরে প্রতিবাদ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।শুক্রবার (৯ অক্টোবর) বিকাল ৪ টায় উপজেলা পরিষদ এর সামনে এ কর্মসূচি পালন করে বাংলাদেশ মানবাধিকার কমিশন ফুলপুর উপজেলা শাখা।ঘণ্টাব্যাপী মানববন্ধন চলাকালে মানবাধিকার কর্মীরা বলেন , সারাদেশে একের পর এক নারী নির্যাতন-ধর্ষণ-হত্যার মতো বর্বর ঘটনা ঘটেই চলেছে। এর প্রতীকার কোথায়? বিচারহীনতা ধর্ষক ও খুনীদের আরও বেপরোয়া করে তুলছে। ঘরে-বাইরে, কর্মস্থলে, ধর্মীয় ও শিক্ষা প্রতিষ্ঠানে, পরিবহনে, কোথাও নারীরা নিরাপদ নয়।
এ সময় উপস্থিত ছিলেন, বাংলাদেশ মানবাধিকার কমিশন ফুলপুর শাখার সভাপতি আবদুল্লাহ, সাংগঠনিক সম্পাদক মাসউদ হুসাইন, অর্থ বিষয়ক সম্পাদক শাকিব মিয়া, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক দীন ইসলাম, সমাজল্যাণ বিষয়ক সম্পাদক হাফিজুর রহমান, দপ্তর বিষয়ক সম্পাদক নাজমুল হক, সহসাংস্কৃতিক বিষয়ক সম্পাদক ফাহাদ প্রমুখ।
মানবাধিকার কর্মীরা আরো বলেন, ধর্ষণসহ সকল নারী নির্যাতন, হত্যা, ধর্ষণের মতো ঘটনার অপরাধীদের আমরা দৃষ্টান্তমূলক শাস্তি চাই। আমাদের সকলের দাবি সারাদেশে ধর্ষণ নির্যাতনে জরিত সকলকে সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড দিতে হবে।উপযুক্ত শাস্তি না হলে আরও কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দেন মানবাধিকার কমিশন এর কর্মীরা।
Facebook Comments

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..