• সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০, ০৪:৩৩ অপরাহ্ন

শ্রীলঙ্কা সফরে আপাতত যাচ্ছে না বাংলাদেশ

  • আপডেট টাইম : সোমবার, ২৮ সেপ্টেম্বর, ২০২০

বাংলারজমিন২৪.কম ডেস্ক – 

শ্রীলঙ্কা সফরে গেলে বাংলাদেশ ক্রিকেট দলকে ১৪ দিন কোয়ারেন্টাইনে থাকতে হবে। এ সময়ে টাইগারদের হোটেলের বাইরে যাওয়ার কোন সুযোগ থাকবে না। কিন্তু এ ব্যাপারটি কোনভাবেই বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) মেনে নিতে পারেনি। যে কারণে কঠিন এ শর্ত শিথিলের জন্য লঙ্কান ক্রিকেট বোর্ডকে অনুরোধ করে বিসিবি। তাতে অবশ্য ইতিবাচক সাড়া পায়নি টাইগার ক্রিকেট বোর্ড। তাই সোমবার সংস্থাটির সভাপতি নাজমুল হাসান পাপন ষ্পষ্ট করে জানিয়ে দিলেন, আপাতত শ্রীলঙ্কা সফরে যাচ্ছে না মুমিনুল হকের দল।

আপাতত না গেলেও পরবর্তীতে সুযোগ বুঝে বাংলাদেশ দল শ্রীলঙ্কায় খেলতে যাবে। এজন্য দেশটির ক্রিকেট বোর্ডকে নতুন সূচির জন্য চিঠি দিয়েছে বিসিবি। এ ব্যাপারটি সোমবার নিশ্চিত করেন সংস্থাটির প্রধান নাজমুল হাসান পাপন। তিনি বলেন, শ্রীলঙ্কা বাংলাদেশের দেওয়া সব প্রস্তাবেই রাজি হচ্ছে। শুধু মানতে চাচ্ছে না একটা শর্ত। যেটা হলো কোয়ারেন্টাইন শিথিলের শর্ত। শ্রীলঙ্কার নিয়ম অনুযায়ী, যেকোন ব্যক্তিকে সেখানে গিয়ে বাধ্যতামূলক ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকতে হবে। হোটেল থেকে বের হওয়া যাবে না। এই পরিস্থিতিতে তাই শ্রীলঙ্কা সফর হচ্ছে না।’
এরআগে গতকাল শ্রীলঙ্কা সফরে যাওয়ার কথা ছিল বাংলাদেশ ক্রিকেট দলের। কিন্তু শ্রীলঙ্কার স্বাস্থ্য মন্ত্রণালয়ের গাইডলাইন ইস্যুতে তৈরি হওয়া অনিশ্চয়তা না কাটায় সেখানে যেতে পারেনি টিম টাইগার্স। উল্টো ক্রিকেটারদের অনুশীলন তিনদিনের জন্য বন্ধ করে বিসিবি।

করোনা না থাকলে চলতি বছরের জুলাইয়ে তিন ম্যাচের টেস্ট খেলতে শ্রীলঙ্কায় যেত বাংলাদেশ। এজন্য টাইগারদের এ সফর স্থগিত হয়ে যায়। পরে অবশ্য শ্রীলঙ্কা করোনা মোকাবেলায় অনেকটা সক্ষম হওয়ায় দেশে আন্তর্জাতিক ক্রিকেট ফেরানোর নিমিত্তে বাংলাদেশকে ফের সফরের প্রস্তাব করে। সেই প্রস্তাবে প্রথমে রাজিও হয়েছিল বিসিবি। কিন্তু লঙ্কান কোয়ারেন্টাইনের কঠিন শর্ত মেনে নিতে না পারায় এ সফরে আপাতত না যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে দেশের ক্রিকেট শীর্ষ সংস্থাটি।
ফেরানোর কথা ভাবছে সংস্থাটি। তার আগে জাতীয় দল নিজেদের মধ্যে ভাগ হয়ে তিনটি ম্যাচ খেলবে। সোমবার এমনটাই জানিয়েছেন নাজমুল হাসান।

Facebook Comments

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..