• মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ০৩:২১ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
কমলগঞ্জ বিয়ের দাবিতে কনকনে শীত উপেক্ষা করে প্রেমিকের  বাড়িতে প্রেমিকার অনশন ক্ষমতা হস্তান্তর প্রক্রিয়া শুরু করতে রাজি ট্রাম্প ময়মনসিংহের ফুলপুরে ১ টি মেয়ে পাওয়া গেছে নন্দীগ্রামে কৃষকদের মাঝে সার ও বীজ বিতরন  সুন্দরগঞ্জে মহিলা পার্টির কমিটি গঠন আজ ২৪ শে নভেম্বর ২০২০ইং, আজকের রাশিফল । ২৮শে ডিসেম্বর ২০২০ইং কুড়িগ্রাম পৌরসভার ভোট। তফসিল ঘোষণা করেছেন নির্বাচন কমিশন। যুক্তরাষ্ট্রসহ ৩ দেশে করোনার টিকা দেওয়ার দিনক্ষণ চূড়ান্ত গাছ উজাড় ও জমি জবর-দখল মামলা আতঙ্কে খাসিয়ারা মতবিনিময়ে বিট কর্মকর্তার অপসারণ দাবী কমলগঞ্জে মাস্ক ব্যবহার নিশ্চিত করতে ভ্রাম্যমান আদালতের  জরিমানা আদায়

নৌবাহিনীতে অফিসার পদে চাকরির সুযোগ

  • আপডেট টাইম : শুক্রবার, ১১ সেপ্টেম্বর, ২০২০
  • ৩৪

বাংলারজমিন২৪কম ডেক্স-

বাংলাদেশ নৌবাহিনীতে অফিসার ক্যাডেট ব্যাচে (২য় গ্রুপ) জাহাজের ক্যাপ্টেন, এয়ারক্রাফট পাইলট, নৌকমান্ডো ও সাবমেরিনার পদে জনবল নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আগামী ১৭ সেপ্টেম্বর পর্যন্ত এসব পদে আবেদন করতে পারবেন।

প্রতিষ্ঠানের নাম: বাংলাদেশ নৌবাহিনী
ব্যাচের নাম: ২০২১-এ অফিসার ক্যাডেট ব্যাচ (২য় গ্রুপ)
পদের নাম: জাহাজের ক্যাপ্টেন, এয়ারক্রাফট পাইলট, নৌকমান্ডো ও সাবমেরিনার

শিক্ষাগত যোগ্যতা : বিজ্ঞানে এসএসসি ও এইচএসসি/সমমান। ন্যূনতম জিপিএ ৪.৫০ পেয়ে উত্তীর্ণ হতে হবে। উভয় পরীক্ষায় গণিত ও পদার্থবিজ্ঞানে ন্যূনতম জিপিএ ৪.০০ থাকতে হবে। ইংরেজি মাধ্যমের প্রার্থীদের ও লেভেলে ৬টি বিষয়ের মধ্যে ন্যূনতম ৩টিতে A গ্রেড ও ২টিতে B গ্রেড থাকতে হবে। এ লেভেলে ন্যূনতম ২টিতে B গ্রেড থাকতে হবে। সশস্ত্র বাহিনীতে কর্মরতদের জন্য নৌবাহিনীর উচ্চমান পরীক্ষায় বা সমমানের বাংলাদেশ সেনাবাহিনী বা বাংলাদেশ বিমান বাহিনী পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে।

অথবা, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক (বিজ্ঞান/বাণিজ্য বিভাগ) সমমান পরীক্ষায় ন্যূনতম জিপিএ ৪.৫০ পেয়ে উত্তীর্ণ হতে হবে। উভয় পরীক্ষায় গণিত ও পদার্থবিজ্ঞান এবং হিসাব বিজ্ঞান এ ব্যবসায় সংগঠন ও ব্যবস্থাপনা বিষয়ে ন্যূনতম জিপিএ ৪.০০ থাকতে হবে।

শারীরিক যোগ্যতা : পুরুষদের উচ্চতা ৫ ফুট ৪ ইঞ্চি, ওজন ৫০ কেজি এবং বুকের মাপ স্বাভাবিক ৩০ ইঞ্চি ও স্ফীত ৩২ ইঞ্চি। নারীদের উচ্চতা ৫ ফুট ১ ইঞ্চি, ওজন ৪৬ কেজি এবং বুকের মাপ স্বাভাবিক ২৮ ইঞ্চি ও স্ফীত ৩০ ইঞ্চি।

বয়স : ১ জানুয়ারি ২০২১ তারিখে সাড়ে ১৬ থেকে ২১ বছর হতে হবে। সশস্ত্র বাহিনীর জন্য ১৮-২৫ বছর। এফিডেভিট গ্রহণযোগ্য নয়।

বৈবাহিক অবস্থা: অবিবাহিত

প্রার্থীর ধরন: নারী-পুরুষ

আবেদনের নিয়ম: আগ্রহীরা নৌবাহিনীর ওয়েবসাইট এর মাধ্যমে আবেদন করতে পারবেন।

Facebook Comments

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..