• রবিবার, ২৫ জুলাই ২০২১, ০৮:১৬ পূর্বাহ্ন

কুড়িগ্রামে যোগাযোগ ব্যবস্থায় নতুন দিগন্তের সূচনা হচ্ছে 

  • আপডেট টাইম : বুধবার, ৪ সেপ্টেম্বর, ২০১৯
  • ২১৩

 

হাফিজুর রহমান হৃদয়, কুড়িগ্রাম প্রতিনিধি:

যোগাযোগ ব্যবস্থায় নতুন দিগন্তের সূচনা হচ্ছে কুড়িগ্রামের। মহাসড়কের সাথে যুক্ত হচ্ছে ভূরুঙ্গামারী স্থলবন্দর-নাগেশ্বরী-কুড়িগ্রাম (দাসেরহাট) পর্যন্ত। এ লক্ষ্যে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় ৬শ ৮৫ কোটি টাকার প্রকল্প পাস হয়েছে।

প্রধানমন্ত্রী মঙ্গলবার কুড়িগ্রাম (দাসেরহাট)-নাগেশ্বরী-ভূরুঙ্গামারী স্থলবন্দর পর্যন্ত আঞ্চলিক সড়ককে জাতীয় মহাসড়কে উন্নীতকরণ প্রকল্প একনেক সভায় পাস করেছেন। প্রকল্পটি বাস্তবায়নে ব্যয় নির্ধারণ করা হয়েছে ৬৮৫ কোপি টাকা। সড়কটির দূরত্ব ৫০ দশমিক স৭৫ কিলোমিটার। এটি বাস্তবায়ন হবে ২০১৯ সালের জুলাই থেকে ২০২২ সালের জুনের মধ্যে।

মঙ্গলবার রাজধানীর শেরেবাংলা নগরে একনেক চেয়ারপারসন ও প্রধান মন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে এ প্রকল্পের অনুমোদন দেয়া হয়। বর্তমান অর্থবছরের এ পঞ্চম একনেক সভায় অনুমোদিত ১০ প্রকল্পের ৪টিই সড়ক পরিবহন ও মহাসড়কের।

চার লেনের এই সড়ক উন্নীত করণের প্রকল্পটি অনুমোদনের খবর নাগেশ্বরী, ভূরুঙ্গামারীসহ অন্যান্য এলাকায় ছড়িয়ে পড়ার পর সকল স্তরের জনসাধারনের মাঝে আনন্দ-উল্লাস লক্ষ্য করা গেছে।

এ ব্যাপারে স্থানীয়রা বলছেন এই সড়ক বাস্তবায়ন হলে অবহেলিত এ অঞ্চলের মানুষের দীর্ঘদিনের স্বপ্ন পূরণ হবে। শিক্ষা, চিকিৎসা, ব্যবসা-বাণিজ্য, যোগাযোগ ব্যবস্থা থেকে সব দিক থেকে এ অঞ্চলের উন্নয়ন এগিয়ে যাবে। সমাধান হবে নানামুখী সমস্যারও।

কুড়িগ্রাম-১ (নাগেশ্বরী-ভূরুঙ্গামারী) আসনের সংসদ সদস্য আছলাম হোসেন সওদাগর বলেন, জাতির জনক বঙ্গবন্ধু কন্যা, আমাদের মমতাময়ী মা আমাদের জন্য যে নতুন দিগন্তের সূচনা করেছেন এতে আমরা কৃতজ্ঞ। সবাই আমাদের মমতাময়ী মা এবং আমার জন্য দোয়া করবেন। যাতে এ অঞ্চলের সকল প্রকার উন্নয়ন করতে পারি।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..