• বুধবার, ০৮ জুলাই ২০২০, ০৪:১৭ অপরাহ্ন

ঈদের দিন সর্বোচ্চ শনাক্ত, মৃত্যু ২১ জনের

  • আপডেট টাইম : সোমবার, ২৫ মে, ২০২০
  • ৩৫

বাংলারজমিন২৪কম অনলাইন ডেক্স- ঈদের দিনেও দেশে ১ হাজার ৯৭৫ জনের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়ার কথা জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। এছাড়া গেল ২৪ ঘণ্টায় দেশে আরও ২১ জন মারা গেছেন বলেও জানিয়েছে সংস্থাটি। করোনাভাইরাস নিয়ে অধিদপ্তরের নিয়মিত অনলাইন বুলেটিনে সোমবার (২৫ মে) এ তথ্য জানানো হয়েছে।

ঈদকে কেন্দ্র করে কেউ যাতে সামাজিক দূরত্ব নিশ্চিতের বিষয়টি থেকে দূরে সরে না যায় সেজন্য আগে থেকেই বারবার সতর্ক করে আসছিল সরকারি এ সংস্থাটি। তবে ঈদে মানুষের বাড়ি ফেরার সময় বারবারই সেই নির্দেশনা উপেক্ষা করার খবর সামনে এসেছে।

এছাড়া ঈদের দিন নামাজ পড়তে গিয়েও দেশের বিভিন্নস্থানে সামাজিক দূরত্ব নিশ্চিতের বিষয়টি উপেক্ষা করতে দেখা গেছে। এমন ঘটনা সবার জন্য ভয়াবহ হতে পারে বলে বারবার সংস্থাটির পক্ষ থেকে সতর্ক করার পরও বিষয়টিকে আমলে না নেয়ায় উদ্বেগ প্রকাশ করেছেন সংশ্লিষ্টরা।

এর আগে ঈদের দ্বিতীয় আগের দিন দেশে ২৮ জনের মৃত্যু ও দেড় সহস্রাধিক মানুষের শরীরে ভাইরাসের উপস্থিতি পাওয়ার তথ্য দিয়েছিল সংস্থাটি।

অন্যদিকে পার্শ্ববর্তী দেশ ভারত শনাক্তের দিক থেকে শীর্ষ ১০-এ উঠে এসেছে। তবে এরই মাঝে দেশটি অভ্যন্তরীণ বেশকিছু রুটে বিমান চলাচলের অনুমতি দিয়েছে।

অন্যদিকে বিশ্বে এখন পর্যন্ত ৫৫ লাখ ৩ হাজার ৮০৪ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এছাড়া এ ভাইরাসে মারা গেছেন ৩ লাখ ৪৬ হাজার ৭৭৫  জন। আক্রান্ত রোগীদের মধ্যে ২৩ লাখ ৩ হাজার ৭১৯ জন সংক্রমণ মুক্ত হয়েছেন।

২৫ মে (সোমবার) এর আপডেট
গত ২৪ ঘণ্টায় মোট
শনাক্ত  ১ হাজার ৯৭৫
মৃত্যু মৃত্যু ২১
সুস্থ
পরীক্ষা

 

Facebook Comments

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..