• রবিবার, ০৯ মে ২০২১, ০৪:১৯ অপরাহ্ন

চাঁদপুর পুলিশ সুপার জিহাদুল কবিরের অসাম্প্রদায়িকতার অন্তরালে…

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৯ আগস্ট, ২০১৯
  • ২১১
সদ্য পদোন্নতিপ্রাপ্ত অতিরিক্ত ডিআইজি চাঁদপুর পুলিশ সুপার জিহাদুল কবির।
অমরেশ দত্ত জয়
চাঁদপুরঃ চাঁদপুর পুলিশ সুপার জিহাদুল কবিরের অসাম্প্রদায়িকতার অন্তরালে উঠে এসেছে নানা অজনা তথ্য।
২৮ আগষ্ট বুধবার এক সাক্ষাৎকারে তিনি এসব অজানা তথ্য জানান।
তিনি জানান,আমি প্রচুর বই পড়তে ভালোবাসি।যার মধ্যে থেকে সমরেশ মজুমদারের “কাল বেলা,উত্তরাধিকার ও কলি পুরুষ” এই ৩ টি বই আমার বেশি ভালো লেগেছে।শুধু তাই নয় পুলিশ সুপার জিহাদুল কবির একজন বইপোঁকা।তাইতো তিনি নিজের বাসায় হাজারের অধিক বই সাঁজিয়ে লাইব্রেরিও স্থাপন করেছেন।এই বইপোঁকা জিহাদুল কবির অসাম্প্রদায়িক চেতনা ও আদর্শের বই পড়তে পড়তে নিজেকেও অসাম্প্রদায়িকতার সাগরে ডুবিয়েছেন।
তিনি বলেন,ধর্ম আলাদা থাকতেই পারে।কিন্তু ‘মানুষ’ নামক ধর্মে আমরা সবাই এক জাতি।যেজন্য অবশ্য যেকোন অনুষ্ঠানে অতিথি হয়ে আলোচনার সুযোগ পেলেই তিনি অসাম্প্রদায়িক চেতনার বাণী ছুঁড়ে দেন সকলের মাঝে।আর এজন্যই তিনি তাঁর কর্মদক্ষতায় হয়ে উঠেছেন জনবান্ধব পুলিশ কর্মকর্তা।
তিনি পেশাগত জীবনে আসার পূর্বে কোন রাজনৈতিক সংগঠন করেছেন কিনা জানতে চাইলে তিনি জানান,ছাত্রজীবনে পড়ালেখা বাদে অন্য কোনকিছু করার সুযোগ পাইনি।তবে কলেজ জীবনে মাঝে মাঝে ‘ছাত্র ইউনিয়ন’ এর কার্যালয়ে যেতাম।ওদের সাংগঠনিক কথাবার্তা আমাকে অনুপ্রানিত করতো।কিন্তু সাংগঠনিক কোন পদ-পদবী নিয়ে কোন রাজনৈতিক সংগঠন করিনি।
যারা নতুন করে পুলিশের পেশায় চাকুরী করতে চায় তাদের উদ্দেশ্যে তিনি জানান,মানব ও দেশ সেবা করার জন্য অন্যতম একটি প্লাঠফর্ম পুলিশের চাকরী।তাই এই পেশায় সততা ও নীতি আদর্শকে লালন করলে দেশকে এগিয়ে নেওয়া সম্ভব।
উল্লেখ্য,পুলিশ সুপার জিহাদুল কবির অতিরিক্ত ডিআইজি পদে সদ্য পদোন্নতিপ্রাপ্ত হয়েছেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..