• রবিবার, ১৬ মে ২০২১, ০৭:০৪ অপরাহ্ন

নেত্রকোণায় নিষিদ্ধ পলিথিন শপিংব্যাগ উদ্ধারে, ৪ ব্যবসায়ীকে জরিমানা

  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৭ আগস্ট, ২০১৯
  • ১২৯

ইকবাল হাসান

নেত্রকোণা জেলা প্রতিনিধি: নেত্রকোণায় নিষিদ্ধ পলিথিন শপিংব্যাগ রাখার দায়ে চার ব্যবসায়ীর নিকট থেকে জরিমানা আদায় করেছে ভ্রাম্যমান আদালত।

মঙ্গলবার (২৭ আগস্ট)দুপুরে জেলা প্রশাসনের বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্টেট আব্দুল কাইয়ুম, উম্মে সালমা এবং ফাইযুল ওয়াসীমা নাহাতের নেতৃত্বে জেলা পরিবেশ অধিদপ্তর ও জেলা পুলিশের সহায়তায় নেত্রকোণা পৌরশহরে জয়ের বাজারে ৩জন ও ছোটবাজারে ১জন ব্যবসায়ীর কাছ থেকে এ জরিমানা আদায় করা হয়।

নেত্রকোণা জেলা পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক ও ভ্রাম্যমান আদালতের প্রোসিকিউটর মিজানুর রহমান জানান, বাংলাদেশ পরিবেশ সংরক্ষন আইন ১৯৯৫এর ৬(ক) ধারা অনুযায়ী নেত্রকোণা পৌরশহরের জয়ের বাজারের তন্ময় স্টোরের মালিক ব্যবসায়ী মানিক দেবনাথ (৩৫) এর দোকানে ১.২৪কেজি নিষিদ্ধ পলিথিন শপিংব্যাগ উদ্ধারের পর ২,০০০টাকা, অমল স্টোরের মালিক ব্যবসায়ী অমল চক্রবর্তীর(৩৯)কাছ ০.৫০ কেজি পলিথিনব্যাগ উদ্ধারের দায়ে ২,০০০টাকা, লোকনাথ স্টোরের মালিক ব্যবসায়ী অনুপম সাহার (৪৯)কাছ থেকে ৫কেজি পলিথিন উদ্ধারের পর ৩,০০০টাকা এবং ছোটবাজারের অরুন স্টোরের মালিক অরুন সাহার (৪০)প্রতিষ্টানে ২.৫কেজি নিষিদ্ধ পলিথিন শপিংব্যাগ উদ্ধারের পর ৩,০০০টাকা জরিমানা আদায় করা হয়।

জব্দকৃত নিষিদ্ধি পলিথিন শপিংব্যাগ সমূহ আমার তথ্যাবধানে পরিবেশ অধিদপ্তরের স্টোরে সংরক্ষিত আছে।আমাদের এ অভিযান অব্যাহত থাকবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..