• মঙ্গলবার, ১৮ মে ২০২১, ০১:১১ অপরাহ্ন

গোপালপুরে স্থানীয় প্রশাসনের সাথে নাগরিক প্রতিনিধিদের মতবিনিময় সভা

  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৭ আগস্ট, ২০১৯
  • ২১৩

 

মো.নূর আলম

গোপালপুর (টাঙ্গাইল) প্রতিনিধিঃ টাঙ্গাইলের গোপালপুরে স্থানীয় পর্যায়ে সরকারি সেবাপ্রাপ্তি নিশ্চিতকরণে স্থানীয় প্রশাসনের সাথে স্থানীয় নাগরিক প্রতিনিধিদের মতবিনিময়সভা অনুষ্ঠিত হয়েছে ।

২৭আগষ্ট মঙ্গলবার সকাল ১১টায় উপজেলা পরিষদ হলরুমে উপজেলা নির্বাহী অফিসার বিকাশ বিশ্বাস এর সভাপতিত্বে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সামাজিক সেচ্ছাব্রতী নেতৃবৃন্দের আয়োজনে এবং আগা খান ফাউন্ডেশন ও রিজওয়ান আদাতিয়া ফাউন্ডেশনের সহযোগিতায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার বিকাশ বিশ্বাস, গোপালপুর থানা অফিসার ইনচার্জ (তদন্ত) কাইয়ূম সিদ্দিকী, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা ইসমাইল হোসনে, মহিলা বিষয়ক কর্মকর্তা তাপসী শীল, গোপালপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও সামাজিক নেতা সন্তোষ দত্ত, সাংবাদিক সাইফুল ইসলাম, সাংবাদিক মো: নূর আলম, একেএফ প্রজেক্ট এর ডিএফ খায়রুল বাশার, দি হাঙ্গার প্রজেক্টের জেলা সমন্বয়কারী সৈয়দ নাছির উদ্দিন, সুজন সম্পাদক ও সামাজিক নেতা মাহবুব রেজা আতিক প্রমুখ ।

এর আগে আগা খান, রিজওয়ান আদাতিয়া ফাউন্ডেশন ও দি হাঙ্গার প্রজেক্ট এর সেচ্ছাব্রতীরা কমিউনিটি ফিলানথ্রোপি উদ্যোগে অসহায় এবং দরিদ্র মানুষের উপকারে আসছে। সরকারী সেবাদানকারী বিভাগের সাথে যোগাযোগের মাধ্যমে সামাজিক নিরাপত্তা বেষ্টনীর আওতায় প্রতিবন্ধী, বয়স্ক, বিধবা, মাতৃত্ব, ভিজিএফ, ভিজিডি ইত্যাদি ভাতা হতদরিদ্র এবং অসহায়দের সুযোগ তৈরি হয়েছে। ইস্যুভিত্তিক বিভিন্ন ক্যাম্পেইন, উঠান বৈঠক, মতবিনিময়সভা নিয়মিতভাবে পরিচালিত হওয়ায় প্রকল্পভুক্ত গ্রামগুলোতে এক ধরনের ইতিবাচক প্রভাব পড়েছে।

গ্রামবাসীদের স্বেচ্ছাশ্রমে এবং সোশ্যাল লিডারদের আবেদনের প্রেক্ষিতে ইউনিয়ন ও উপজেলা প্রশাসন সহযোগিতায় রাস্তা তৈরি, রাস্তা সংস্কার, সাঁকো/ব্রিজ নির্মান ইত্যাদি কার্যক্রম বাস্তবায়িত হচ্ছে। বন্যার্তদের জন্য খাদ্যসামগ্রী, কাপড় , ঔষধ এবং শীতকালে শীতবস্ত্র সংগ্রহ করে বিতরণ করা হয়েছে। এছাড়া ২০১৭ সালে এই তিনটি ইউনিয়নের ক্ষতিগ্রস্থদের মাঝে কৃষি বীজ (৪৩৫জনকে ৫কেজি বোর ধান বীজ, ৩৬০জনের সবজী বীজ ও ১৫০ জনের গোখাদ্য বীজ) বিতরণ করা হয়। চিকিৎসার ব্যবস্থা, মিডডে মিলের ব্যবস্থা, লেখাপড়া চালিয়ে নেয়া, আত্মকর্মসংস্থান তৈরি, ঘর তৈরি, সবুজ বনায়নসহ বিভিন্ন ধরনের অসংখ্য উদ্যোগ গড়ে উঠেছে সেচ্ছাব্রতীদের মাধ্যমে।

অন্যদিকে সেচ্ছাব্রতীরা কমিউনিটি মিটিং ১৪টি, বিভিন্ন সামাজিক ইস্যু বিষয়ে ১৯৬টি ক্যাম্পেইন, ৬টি রিভিউ এন্ড ফলোআপ মিটিং, ১টি লার্নিং এন্ড শেয়ারিং মিটিং, ১০টি ইউনিয়ন পরিষদের সাথে এডভোকেসি মিটিং, ১২টি ইউনিয়ন পরিষদে নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ কমিটি গঠন ও ফলোআপ সভা ২৮টি সেবা প্রদানকারী ও সেবা গ্রহীতার মতবিনিময় সভা করেছে বলে মতবিনিময়সভায় উল্লেখ করা হয়।

 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..