• সোমবার, ১৭ মে ২০২১, ১০:৩৪ অপরাহ্ন

মহেশখালীতে বিয়ের দুইদিন আগে হবু বরের মৃত্যু

  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৭ আগস্ট, ২০১৯
  • ৫৫৮
ছবি- বর নুরুল ইসলাম

 

সরওয়ার কামাল

মহেশখালী কক্সবাজারঃ মহেশখালী উপজেলার হোয়ানক ইউনিয়নের রাজুয়ারঘোনা এলাকায় বিয়ের দুইদিন আগে স্ট্রোক করে বরের মৃত্যু হয়েছে।

ঘটনাটি ঘটেছে ২৬ ই আগস্ট বিকাল ৫ টায়। মারা যাওয়া বরের নাম নুরুল ইসলাম (২৬)। সে রাজুয়ারঘোনা গ্রামের বাসিন্দা- জিন্নাত আলীর ছেলে।

সোমবার তার বিয়ের দিন তারিখ থাকলেও দুদিন পিছিয়ে দিয়ে বিয়ের তারিখ ধার্য ছিল ২৯ ই আগষ্ট। মৃত নুরুল ইসলামের বাবা জিন্নাত আলী জানান- ছেলের জন্য বিয়ে ঠিক করে সব আয়োজন শেষে আত্নীয় স্বজনদের দাওয়াতও করা শেষ করেছি। আগামী ২৯ ই আগষ্ট বিয়ের দিন।একই ইউনিয়নের কালাগাজীর পাড়া গ্রামের বাসিন্দা মৃত মঞ্জুর আহমদের মেয়ে মোসাদ্দেকার সাথে ছেলের বিয়ে ঠিক হয়। এর মধ্যে গত ২৬ ই আগষ্ট সোমবার ছেলে নুরুল ইসলাম বিকাল ৫ টার দিকে বাড়ীর পাশে জমিতে কাজ করতে গিয়ে বুকে ব্যথা অনুভব করে বাড়ীতে ফিরে এসে নিজ রুমে শুয়ে থাকে। কিছুক্ষণ পর আমি এসে তাকে ডাকা ডাকি করে কোন সাড়া শব্দ না পেয়ে কাছে গিয়ে দেখি ততক্ষণে ছেলের দেহ নিথর হয়ে গেছে। ধারণা করছি সে স্ট্রোক করেই মারা গেছে।

এ দিকে বিয়ে বাড়ীতে হঠাৎ বরের মৃত্যুতে পুরো এলাকায় নেমে এসেছে শোকের ছায়া।

সোমবার রাতে ওই বিয়ে বাড়ীতে সরেজমিনে গিয়ে দেখা যায়, গেইটে তোরণ নির্মাণ সহ পুরো বাড়ী সামিয়ানা টাঙ্গানো কাজ চলছে। বিয়ে উপলক্ষে আসা মেহমানে ভরে গেছে বাড়ী। বিয়ের সব আয়োজন শেষ করে বাড়ীতে চলছিল আনন্দ উৎসব। বিয়ে মঞ্চে বর বেশে দেখতে আসা নুরুল ইসলামকে দেখছে মৃত্যু শয্যায়।

অবশেষে রাতে সেই কাংখিত হবু কনেও শেষ যাত্রায় দেখতে এলো কাংখিত হবু বরকে। এ পরিবেশ দেখে উপস্থিত সকলের চোখ ভিজে গেলো।

২৭ ই আগষ্ট সকাল ১০টায় রাজুয়ার ঘোনা মঈনুল ইসলাম মাদ্রাসা মাঠে জানাযা শেষে তাকে স্থানীয় কবরস্থানে দাফন করা হবে বলে পরিবার সূত্রে জানাযার।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..