• শনিবার, ০৮ মে ২০২১, ০৫:১৭ পূর্বাহ্ন

মেহেরপুরে মটর সাইকেল চালকদের সচেতন করতে হেলমেট ও লিফলেট বিতরণ

  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৭ আগস্ট, ২০১৯
  • ১১০
পাভেল মাহমুদ
মেহেরপুর প্রতিনিধিঃ  “নিরাপদ পথ চলি, ঝুঁকি মুক্ত জীবন গড়ি” এই প্রতিপাদ্য মেহেরপুর জেলা পুলিশের উদ্যোগে সড়ক দুর্ঘটনা প্রতিরোধে হেলমেট ও প্রচারপত্র বিতরণ অনুষ্ঠিত হয়েছে।
সোমবার (২৬ আগস্ট) সকালে কলেজ মোড়ে সড়ক দুর্ঘটনা প্রতিরোধে সাধারণ মটর সাইকেল চালকদের মাঝে হেলমেট ও প্রচারপত্র বিতরণের উদ্বোধন করেন জেলা পুলিশ সুপার এস এম মুরাদ আলি।
হেলমেট ও প্রচারপত্র বিতরণের সময় পুলিশ সুপার এস এম মুরাদ আলি বলেন, সড়ক নিরাপদ রাখার জন্য আমাদের সকলেরই ভূমিকা রয়েছে। একতাবদ্ধভাবে কাজ করলে নিরাপদ সড়ক নিশ্চিত করা সম্ভব।
অননুমোদিত ও ত্রুটিপূর্ণ যানবাহন, লাইসেন্সবিহীন ও অনভিজ্ঞ ড্রাইভার যেমন দুর্ঘটনার জন্য দায়ী তেমনি ভাবে দায়ী পথচারী এবং যাত্রীগণের অসচেতনতা। সকলে মিলেই আমাদেরকে আনতে হবে পরিবর্তন। তাই আসুন আগে আমরা নিজেকে বদলাই এবং অন্যকে বদলাতে সহায়তা করি। তাহলেই আমরা সড়ককে পরিপূর্ণভাবে নিরাপদ করতে পারবো।
তিনি আরও বলেন , মটর সাইকেল চালকদের সচেতন করা হচ্ছে যেন তারা কাগজপত্র ও হেলমেট বিহীন মটর সাইকেল না চালায়। পাশপাশি পুলিশের পক্ষ থেকে বার্তা দেওয়া হচ্ছে এসব অনিয়মের বিরুদ্ধে কঠোর অবস্থানে পুলিশ। আসুন আমরা নিজক বদলাই এবং অন্যক বদলাতে সহায়তা করি।
এসময় ডিআই-১ ফারুক হোসেনন, মেহেরপুর বিআরটিএ মটরযান পরিদর্শক সালাউদ্দিন প্রিন্স, প্রেসক্লাবের সাবেক সাধারন সম্পাদক রফিক উল আলম, জেলার ট্রাফিক ইনচার্য ইসমাইল হোসেন, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ দারা খান, টি.আই-২ গোলাম মুজতবা, বড় বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি মনিরুজ্জামান দিপু, ট্রাফিক সার্জেন্ট নাজমুল হাসান, মোজাফফর হোসেন সহ বিভিন শ্রেণী পেশার মানুষ সেখানে উপস্থিত ছিলেন।
যে সকল মটর সাইকেল আরোহীদের ড্রাইভিং ও গাড়ির কাগজপত্র সঠিক থাকায় এ রকম ২০ জনকে  বিনামূল্যে হেলমেট দেওয়া হয়েছে। সেই সাথে জেলা পুলিশের প্রচারপত্র  ও মেহেরপুর বিআরটিএ এর সচেতনামূলক লিফলেট বিলি করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..