• রবিবার, ০৯ মে ২০২১, ০৪:৪২ অপরাহ্ন

সুন্দরবন নির্ভরশীলতা কমাতে শ্যামনগরে বনজীবিদের মাঝে উপকরণ বিতরণ

  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৭ আগস্ট, ২০১৯
  • ১৪১
ছবি- শ্যামনগরে বনজীবিদের মাঝে উপকরণ বিতরণ করছেন ইউপি

 

রনজিৎ বর্মন

শ্যামনগর(সাতক্ষীরা) প্রতিনিধি : সোমবার সাতক্ষীরার শ্যামনগর উপজেলায় ওয়াইল্ডটিমের আয়োজনে মুন্সিগঞ্জ সুশিলন টাইগার পয়েন্টে সুন্দরবনের উপর বনজীবিদের নির্ভরশীলতা কমিয়ে বনজীবিদের আয়সৃষ্টি মুলক কাজে যুক্ত করতে উপজেলার মিরগাং,গোলাখালী,মুন্সিগঞ্জ সহ অন্যান্য এলাকার ৯জন বনজীবি নারী পুরুষের মাঝে উপকরণ বিতরণ করা হয়।

উপকরন বিতরন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি মুন্সিগঞ্জ ইউপি চেয়ারম্যান আবুল কাশেম মোড়ল। ওয়াইল্ডটিমের প্রোগ্রাম অফিসার মোঃ আবু জাফরের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সাংবাদিক ও শিক্ষক রনজিৎ বর্মন,সিএমসির কোষাধ্যক্ষ ও প্রশিক্ষক জি এম ফরিদুল ইসলাম। আরও উপস্থিত ছিলেন ওয়াইল্ডটিম সাতক্ষীরারেঞ্জের ফিল্ড ফ্যাসিলেটর অমিত মন্ডল,ফিল্ড ফ্যাসিলেটর ঋযু আযম প্রমুখ।

 

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বনজীবি লক্ষ্মী রানী,সিরাজুল ইসলাম,বাঘবিধবা মরিয়ম বেগম প্রমুখ। উপকরণ বিতরণের পূর্বে বনজীবিদের প্রশিক্ষণ প্রদান করা হয়।

জানা যায় ৬জন বনজীবিকে ৫০টি করে দেশী হাঁস,২জনকে ৫০টি করে দেশী মুরগী ও হাঁস- মুরগীর খাবার , পানির পাত্র এবং ১জনকে ২৫৩ কেজি মনোসেক্স তেলাপুয়ে মাছ, মাছের খাবার,৯ হাজার মাছের পোনা বিতরণ করা হয়।

 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..