• রবিবার, ১৬ মে ২০২১, ০৬:৪২ অপরাহ্ন

অভিযোগ প্রমাণিত হলে ডিসির বিরুদ্ধে কঠোর ব্যবস্থা: জনপ্রশাসন প্রতিমন্ত্রী

  • আপডেট টাইম : রবিবার, ২৫ আগস্ট, ২০১৯
  • ২১২

বাংলারজমিন২৪/অনলাইন প্রতিনিধি-
অভিযোগ প্রমাণিত হলে ওএসডি হওয়া জামালপুরের জেলা প্রশাসকের (ডিসি) বিরুদ্ধে উদাহরণ সৃষ্টির মত শাস্তির ব্যবস্থা করা হবে বলে জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন। রবিবার সচিবালয়ে নিজ দপ্তরে সাংবাদিকদের তিনি এ কথা জানান।

তিনি বলেন, ‘আমাদের চাকরির বিধানে কঠোর ব্যবস্থা নেওয়ার সুযোগ আছে। সেটাই হবে। আমরা খুব দ্রুত একটা সিদ্ধান্ত গ্রহণ করতে পারবো।’

তিনি আরও বলেন, ‘এই বিষয়ে তদন্তের স্বার্থে একটি কমিটি গঠন করে সেই কমিটিকে দায়িত্ব দেওয়া হবে। কমিটি ভালোভাবে তদন্ত করে, বুঝে, কি ঘটেছে সেখানে, কতটুকু অনৈতিকতা সেখানে হয়েছে, সবকিছু বিচার-বিশ্লেষণ করেই কিন্তু এক্সামপ্লিয়ারি আমরা একটা প্রিম্যাটিক মেজার্স নেব।’

এর আগে, নারী অফিস সহকারীর সঙ্গে আপত্তিকর ভিডিও প্রকাশের ঘটনায় জামালপুরের জেলা প্রশাসক (ডিসি) আহমেদ কবীরকে ওএসডি করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন। শনিবার রাতে এই সিদ্ধান্তের কথা জানান তিনি। সেই ধারাবাহিকতায় রবিবার তাকে ওএসডি করে জনপ্রশাসন মন্ত্রণালয়ের পক্ষ থেকে প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

উল্লেখ্য, সম্প্রতি জামালপুরের ডিসির একটি আপত্তিকর ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। ভিডিওটিতে ডিসি আহমেদ কবীরের সঙ্গে তার অফিসের এক নারী কর্মীকে অন্তরঙ্গ অবস্থায় দেখা যায়। গত বৃহস্পতিবার মধ্যরাতে খন্দকার সোহেল আহমেদ নামের একটি ফেসবুক আইডি থেকে জেলা প্রশাসকের আপত্তিকর ভিডিওটি পোস্ট করা হয়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..