• রবিবার, ১৬ মে ২০২১, ০৬:০৫ অপরাহ্ন

শ্যামনগরে ভগবান শ্রীশ্রী কৃষ্ণের শুভ জন্মাষ্টমী উৎসব সাড়ম্বরে পালিত

  • আপডেট টাইম : শনিবার, ২৪ আগস্ট, ২০১৯
  • ১৬৩

রনজিৎ বর্মন/বাংলারজমিন২৪

শ্যামনগর(সাতক্ষীরা) প্রতিনিধি: সাতক্ষীরার শ্যামনগর উপজেলায় শুক্রবার দিন ব্যাপী বাংলাদেশ হিন্দু বেীদ্ধ খৃষ্টান ঐক্য পরিষদ ও বাংলাদেশ পূজা উদ্যাপন পরিষদ শ্যামনগর উপজেলা শাখার আয়োজনে ভগবান শ্রীশ্রী কৃষ্ণের শুভ জন্মাষ্টমী উপলক্ষে শোভাযাত্রা,আলোচনাসভা,পুজা অর্চনা,প্রসাদ বিতরণ সহ অন্যান্য অনুষ্ঠানের আয়োজন করা হয়।

শ্যামনগর উপজেলা প্রেসক্লাবের সামনে থেকে বাংলাদেশ হিন্দু বেীদ্ধ খৃষ্টান ঐক্য পরিষদ এর শুভ জন্মাষ্টমীর শোভাযাত্রার সূচনা করা হয়। শোভাযাত্রা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন সাতক্ষীরা-৪ আসনের এমপি এস এম জগলুল হায়দার।

হিন্দু বেীদ্ধ খৃষ্টান ঐক্য পরিষদ এর সভাপতি রনজিৎ কুমার বরকন্দাজের সভাপতিত্বে ও সম্পাদক প্রধান শিক্ষক জয়দেব বিশ্বাসের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান এস এম আতাউল হক দোলন, উপজেলা সহকারি কমিশনার ভূমি নাহিদ হাসান খাঁন,পিপি ও সদর ইউপি চেয়ারম্যান অ্যাড.জহুরুল হায়দার বাবু প্রমুখ।

শোভাযাত্রায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান সাইদুজ্জামান সাইদ,মহিলা ভাইস চেয়ারম্যান খালেদা আইয়ুব ডলি,বুড়িগোয়ালিনী ইউপি চেয়ারম্যান ভবতোষ কুমার মন্ডল, বাংলাদেশ পূজা উদ্যাপন পরিষদের কেন্দ্রিয় নেতা কিরণ শংকর চ্যাটার্জী, উপজেলা প্রেসক্লাব সভাপতি আকবর কবীর,কৃষি ব্যাংক শ্যামনগর শাখার উর্ধ্বতন কর্মকর্তা বিষ্ণু পদ মন্ডল,নকশীকাঁথার পরিচালক চন্দ্রিকা ব্যানার্জী,উপজেলার ১২টি ইউপি থেকে আগত হিন্দু ধর্মালম্বী নেতৃবৃন্দ প্রমুখ।

শোভাযাত্রাটি প্রেসক্লাব থেকে শুরু হয়ে গোপালপুর ঐতিহাসিক রাধাগোবিন্দ মন্দিরে যেয়ে শেষ হয়। রাধা গোবিন্দ মন্দিরে কথামৃত পরিবেশন,গীতাপাঠ,ধর্মীয় আলোচনাসভা,প্রসাদ বিতরণ সহ অন্যান্য অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

অপরদিকে বাংলাদেশ পূজা উদ্যাপন পরিষদ শ্যামনগর উপজেলা শাখার আয়োজনে নকিপুর হরিতলা সার্বজনীন মন্দির থেকে শোভাযাত্রাটি শুরু হয়ে নকিপুর সদর বাজার প্রদক্ষিণ করে হরিতলা মন্দির প্রাঙ্গনে এসে শেষ হয়। শোভাযাত্রা ও আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সাতক্ষীরা-৪ আসনের এমপি এস এম জগলুল হায়দার।

পূজা উদ্যাপন পরিষদ শ্যামনগর উপজেলা শাখার সভাপতি রবীন্দ্র নাথ বিশ^াসের সভাপতিত্বে ও সম্পাদক অ্যাড,কৃষ্ণপদ মন্ডলের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান এস এম আতাউল হক দোলন, উপজেলা সহকারি কমিশনার ভূমি নাহিদ হাসান খাঁন,পিপি ও সদর ইউপি চেয়ারম্যান অ্যাড.জহুরুল হায়দার বাবু,উপজেলা ভাইস চেয়ারম্যান সাইদুজ্জামান সাইদ,মহিলা ভাইস চেয়ারম্যান খালেদা আইয়ুব ডলি,জেলা পরিষদ সদস্য ডালিম কুমার ঘরামি,প্রধান শিক্ষক কৃষ্ণানন্দ মুখ্যার্জী,প্রভাষক পরিমল মন্ডল,সুশান্ত বিশ্বাস বাবু লাল প্রমুখ। শোভাযাত্রায় বিভিন্ন ইউপির হিন্দু ধর্মালম্বীরা অংশ গ্রহণ করেন। শোভাযাত্রা সহ হরিতলা প্রাঙ্গনে পুজা অর্চনা,গীতা পাঠ,ধর্মীয় আলোচনাসভা,প্রসাদ বিতরণ অন্যান্য অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এ ছাড়া বাংলাদেশ হিন্দু মহাজোট শ্যামনগর শাখা,বাংলাদেশ দলিত পরিষদ শ্যামনগর শাখা,মতুয়া সংঘ শ্যামনগর শাখা,আদর্শ সনাতন বিদ্যাপীঠ ও অন্যান্য প্রতিষ্ঠান ভগবান শ্রীশ্রী কৃষ্ণের শুভ জন্মাষ্টমী উপলক্ষে শোভাযাত্রা ও অন্যান্য অনুষ্ঠানের আয়োজন করেন।

ছবি- শ্যামনগরে শ্রীশ্রী কৃষ্ণের শুভ জন্মাষ্টমী উপলক্ষে হিন্দু বেীদ্ধ খৃষ্টান ঐক্য পরিষদ শ্যামনগরের শোযাত্রা।

 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..