• রবিবার, ১৬ মে ২০২১, ০৫:২৯ অপরাহ্ন

মেকআপ না করেও থাকুন সুন্দর

  • আপডেট টাইম : মঙ্গলবার, ২০ আগস্ট, ২০১৯
  • ২০৯

 স্টাফ করেসপন্ডেন্ট/বাংলারজমিন২৪

মেকআপ করে তো সুন্দর লাগেই, তবে এটি না করেও কিন্তু সুন্দর থাকা যায়। কিছু বিষয় মেনে চললে মেকআপ না করেও অতুলনীয় হয়ে উঠতে পারেন আপনি।

মেকআপ না করেও সুন্দর থাকার কিছু উপায় জানিয়েছে জীবনধারা বিষয়ক ওয়েবসাইট বোল্ডস্কাই।

১. ভালোভাবে ঘুমান

ঘুম হলো মেকআপ ছাড়া সুন্দর ও ফ্রেশ থাকার মূলমন্ত্র। ত্বক ভালো রাখতে প্রতিদিন অন্তত ছয় থেকে আট ঘণ্টা ভালোভাবে ঘুমানো জরুরি। ঘুম ত্বককে পুনর্গঠন করতে সাহায্য করে এবং ফ্রেশ রাখে। তাই মেকআপ ছাড়া সুন্দর থাকতে ভালোভাবে ঘুমান।

২. ময়েশ্চারাইজার

ময়েশ্চারাইজার ত্বককে আর্দ্র রাখতে সাহায্য করে। তাই ত্বক ভালো রাখতে নিয়মিত ময়েশ্চারাইজার ব্যবহার করুন। নিয়মিত এটি মাখলে নিজেই ধীরে ধীরে পরিবর্তন দেখতে পাবেন।

৩. সূর্যের আলো প্রতিরোধ

সূর্যের অতি বেগুনি রস্মি ত্বককে ক্ষতিগ্রস্ত করে। এটি বলি রেখা বাড়িয়ে দেয়। তাই ত্বককে সূর্যের আলো থেকে সুরক্ষিত রাখুন। এ ক্ষেত্রে সানস্ক্রিন ব্যবহার করতে পারেন। তবে তৈলাক্ত ত্বকের জন্য ব্যবহার করুন ওয়াটারবেজ সানক্রিন এবং শুষ্ক ত্বকের জন্য ব্যবহার করুন ওয়েলবেজ সানস্ক্রিন।

৪. পুষ্টিকর খাবার খান

ত্বক ভালো রাখার জন্য এবং মেকআপ ছাড়াই নিজেকে সুন্দর রাখার জন্য প্রচুর পরিমাণ পুষ্টিকর খাবার খান। খাদ্যতালিকায় রাখুন ফল ও সবজি।

৫. ঠোঁটের প্রতি মনোযোগ দিন

মেকআপ ছাড়া দেখতে সুন্দর লাগার জন্য প্রথমে ঠোঁট সুন্দর রাখাটা জরুরি। ঠোঁট সবসময় আর্দ্র রাখুন। সবসময় লিপ বাম বহন করুন এবং ঠোঁট শুষ্ক হয়ে এলে এটি লাগান। নরম ও মসৃণ ঠোঁট সৌন্দর্য বাড়ায়।

 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..