• সোমবার, ২১ জুন ২০২১, ১২:০৩ অপরাহ্ন

“বিডি ক্লিন” চৌদ্দগ্রাম শাখার মিটআপ অনুষ্ঠিত

  • আপডেট টাইম : মঙ্গলবার, ২০ আগস্ট, ২০১৯
  • ১৯৮

 

মুহা. ফখরুদ্দীন ইমন/বাংলারজমিন২৪

 

কুমিল্লা নিজস্ব প্রতিবেদকঃ “পরিচ্ছন্নতা শুরু হোক আমার থেকে” এই স্লোগানকে বুকে ধারণ করে পরিচ্ছন্ন ও জীবানুমুক্ত বাংলাদেশের স্বপ্ন নিয়ে প্রতিষ্ঠিত সম্পূর্ণ অরাজনৈতিক, স্বেচ্ছাসেবী ও সামাজিক সংগঠন “বিডি ক্লিন” এর চৌদ্দগ্রাম শাখার মিটআপ অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১৬ আগষ্ট) এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন “বিডি ক্লিন” কুমিল্লা জেলা শাখার নেতৃবৃন্দ। চৌদ্দগ্রাম শাখার সভাপতি মো. ইসমাঈল হোসাইন এর সভাপতিত্বে মিটআপ অনুষ্ঠানে চৌদ্দগ্রাম শাখার অন্যান্য নেতৃবৃন্দসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা উপস্থিত ছিলো।

যত্রতত্র ময়লা-আবর্জনা ছুঁড়ে ফেলার মানসিকতা বা অভ্যাস পরিবর্তনের জন্য ডাস্টবিন ব্যবহারে জনসচেতনতা বৃদ্ধির মাধ্যমে পরিচ্ছন্ন ও জীবাণুমুক্ত বাংলাদেশ গড়ে তোলার মহান লক্ষ্যকে সামনে রেখে এবং বহির্বিশ্বের কাছে বাংলাদেশকে অন্যতম পরিচ্ছন্ন রাষ্ট্রের মর্যাদা স্থাপনসহ বাংলাদেশের প্রতিটি নাগরিককে বিশ্বব্যাপী আদর্শ-সুনাগরিক হিসেবে পরিচিত করার প্রয়াসে সংগঠনটি নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

প্রথমদিকে বিভাগীয় পর্যায়ে কার্যক্রম শুরু করলেও ইতিমধ্যে জেলা, উপজেলা সহ প্রত্যন্ত অঞ্চলে এই সংগঠনটির কার্যক্রম চলছে বলে জানান সংগঠনের চৌদ্দগ্রাম শাখার সভাপতি মো. ইসমাঈল হোসাইন। ২০১৬ সালের ৩ জুন প্রতিষ্ঠিত স্বেচ্ছাসেবী এই সংগঠনের বর্তমান সদস্য সংখ্যা প্রায় ২০০০ জন।

উল্লেখ্য, আগামী বৃহস্পতিবার (২২ আগষ্ট) চৌদ্দগ্রাম পৌরসভাধিন একটি শিক্ষা প্রতিষ্ঠানের আঙ্গিনা পরিস্কার-পরিচ্ছন্ন করার মধ্য দিয়ে সংগঠনটির চৌদ্দগ্রাম উপজেলা কেন্দ্রীক কার্যক্রমের আনুষ্ঠানিক যাত্রা শুরু হবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..