• বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ০৩:৪২ পূর্বাহ্ন

সাঘাটায় গ্রামীণ বাংলার ঐতিহ্যবাহী নৌকা বাইচ

  • আপডেট টাইম : বুধবার, ৯ অক্টোবর, ২০১৯
  • ২২ বার পঠিত

আশরাফুল ইসলাম,গাইবান্ধা জেলা প্রতিনিধি

গাইবান্ধার সাঘাটা উপজেলার চিনিরপটল এলাকার যমুনা নদীতে ৭ অক্টোবর সোমবার বিকেলে উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে প্রতি বছরের ন্যায় এবারও গ্রামীণ ঐতিহ্যের নৌকা বাইচের চুড়ান্ত প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রধান অতিথি হিসেবে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া এমপি। স্থানীয়দের উদ্যোগে এই নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

উল্লেখ্য, গত ২২ সেপ্টেম্বর এই নৌকা বাইচ প্রতিযোগিতা আনুষ্ঠানিকভাবে শুরু হয়। চুড়ান্ত প্রতিযোগিতাটি স্থগিত রাখা হয় এবং ডেপুটি স্পিকারের উপস্থিতিতে তা অনুষ্ঠিত হয়। এই প্রতিযোগিতায় জেলার বিভিন্ন এলাকাসহ অন্য জেলা থেকে আসা ১২টি বড় নৌকা এই প্রতিযোগিতায় অংশ গ্রহণ করে। এরমধ্যে চুড়ান্ত প্রতিযোগিতায় ৪টি নৌকা অংশ গ্রহণ করে। এদের মধ্যে প্রথম স্থান অধিকার করে বাংলার বাঘ, দ্বিতীয় দেওয়ান শাহ, তৃতীয় মায়ের দোয়া এবং চতুর্থ স্থান অধিকার করে হযরত শাহজালাল নামের নৌকাটি।

বিজয়ীদের মধ্যে প্রথম স্থান অধিকারকারি নৌকাকে দেয়া হয় একটি গরু, দ্বিতীয় স্থান অধিকারকারিকে একটি ফ্রিজ, তৃতীয়কে একটি ৩২ ইঞ্চি এলইডি টিভি এবং চতুর্থ স্থান অধিকারকারিকে একটি সাধারণ টিভি পুরস্কার হিসেবে দেয়া হয়।

Facebook Comments

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..