• বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ০৬:০৬ অপরাহ্ন

আবরার হত্যার বিচারের দাবীতে হাবিপ্রবিতে মানবন্ধন ও বিক্ষোভ মিছিল

  • আপডেট টাইম : বুধবার, ৯ অক্টোবর, ২০১৯
  • ২৯ বার পঠিত

মোঃ মিরাজুল আল মিশকাত
হাবিপ্রবি প্রতিনিধি

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যার বিচারের দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা।

মঙ্গলবার বিকাল ৪ টার দিকে হাবিপ্রবির জিমনেশিয়াম এর সামনে থেকে শুরু হয় বিক্ষোভ মিছিল ও মানববদ্ধন কর্মসূচী । উক্ত কর্মসূচীতে বিভিন্ন ব্যাচের অর্ধশতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন। এসময় অনেক শিক্ষার্থী মুখে কালো কাপড় বেঁধে মানববন্ধন কর্মসূচীতে অংশ নেয়। আন্দোলনরত শিক্ষার্থীরা এই হত্যার প্রতিবাদ ও দ্রুত বিচার দাবি করেন ।

মানববন্ধনে সাধারণ শিক্ষার্থীরা বলেন, “ আজ আবরারকে তার মত প্রকাশের জন্য নিজের জীবন দিতে হল। যা একটি স্বাধীন রাষ্ট্রে কোনো ভাবেই হতে পারে না । আমরা চাই অতিদ্রুত অপরাধীদের খুঁজে বের করে সুষ্ঠু তদন্ত সাপেক্ষে অপরাধীদের শাস্তি নিশ্চিত করা হোক “।

বিশ্ববিদ্যালয়ের কৃষি অনুষদের এক শিক্ষার্থী বলেন ,” আমরা স্বাধীনভাবে মত প্রকাশের স্বাধীনতা চাই। আমরা সকলে আবরারকে পিটিয়ে নির্মমভাবে হত্যার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। দোষীদের অতিদ্রুত আইনের আওতায় এনে সর্বচ্চো শাস্তি দ্রুত নিশ্চিত করার জোর দাবী জানাই “।

উল্লেখ্য যে, মানববদ্ধন ও বিক্ষোভ মিছিল কর্মসূচি দিনাজপুর- রংপুর মহাসড়কে গিয়ে শেষ হয়। এ সময় কিছু সময়ের জন্য যানচলাচল বন্ধ ছিলো।

Facebook Comments

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..