• বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ০৪:১০ পূর্বাহ্ন

ইবিতে আবরার হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ

  • আপডেট টাইম : বুধবার, ৯ অক্টোবর, ২০১৯
  • ২৫ বার পঠিত

ইবি প্রতিনিধিঃ
বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী আবরার ফাহাদ (২১) হত্যার বিচারের দাবিতে বিক্ষোভে উত্তাল হয়ে উঠেছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি)। বিক্ষোভ মিছিল এবং প্রতিবাদ সমাবেশে ইসলামী বিশ্ববিদ্যালয়ের শতশত শিক্ষার্থীরা ক্ষোভে ফেটে পড়েন। তারা দাবি জানান গ্রেফতারকৃত আসামীদের দ্রুততম সময়ে যাতে বিচার কার্য সম্পন্ন করা হয়।

সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে গতকাল বিকাল ৪ টার দিকে বিশ্ববিদ্যালয়ের জিয়া মোড় থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে প্রধান ফটক সংলগ্ন মৃত্যুঞ্জয়ী মুজিবের সামনে মানববন্ধন করে। এসময় শতশত শিক্ষার্থী মানববন্ধনে অংশগ্রহণ করেন। এসময় শিক্ষার্থীরা বিভিন্ন ধরনের স্লোগান দিতে থাকেন। শিক্ষার্থীদের দাবি কোন অপরাধী যেন ছাড় না পায়। সকলের বিচার যেন দ্রুততম সময়ের মধ্যে সম্পন্ন করা হয়৷ সরকারের কাছে এসময় তারা আহবান জানান বিচার কার্যে যাতে প্রকৃত আসামীরা শাস্তি পায়।

এছাড়া এক প্রেস বিজ্ঞপ্তিতে আবরার ফাহাদের খুনিদের দ্রুত শাস্তি ও এ ঘটনার তীব্র নিন্দা ও সকল ক্যাম্পাসে শিক্ষার সুষ্ঠু নিশ্চিত করার দাবি জানিয়েছেন ইসলামী বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি।

উল্লেখ্য , সোমবার ইসলামী বিশ্ববিদ্যালয় সাধারণ শিক্ষার্থীরা দুপুরে বিক্ষোভ মিছিল ও বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক সংলগ্ন কুষ্টিয়া-খুলনা মহাসড়কে অবস্থান নিয়ে রাস্তা অবরোধ করে রাখে।

Facebook Comments

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..