• বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ০৪:০০ পূর্বাহ্ন

আবরার হত্যার একাই করেন প্রতিবাদ

  • আপডেট টাইম : বুধবার, ৯ অক্টোবর, ২০১৯
  • ৪১ বার পঠিত

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রতিনিধি :

বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদকে পিটিয়ে হত্যার প্রতিবাদে এবং হত্যাকারীদের বিচারের দাবিতে একাই প্রতিবাদ করেন এক শিক্ষার্থী। মঙ্গলবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের ১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থী খালিদ সাইফুল্লাহ বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারে এই প্রতিবাদ করেন।

৮অক্টোবর সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত বিশ্ববিদ্যায়ের শহীদ মিনারের পাদদেশে চার ঘণ্টা অবস্থান করেন তিনি। এ সময় ‘আবরার হত্যার বিচার চাই’, ‘আমাকে মারলে বাংলাদেশই মরবে’, ‘ছাত্র রাজনীতি নিষিদ্ধ করুন’, ‘আমি রাষ্ট্রদ্রোহী নই’, ‘আমি কোনো দল করি না’ সংবলিত নানা পোস্টার প্রদর্শন করেন খালেদ সাইফুল্লাহ।

খালেদ সাইফুল্লাহ বলেন, ‘একজন ছাত্র সে শিবির হোক, জঙ্গি হোক, আর যাই হোক কোনভাবেই কেউ তাকে মারার অধিকার রাখে না। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী হয়ে প্রতিবাদ জানানো আমার অধিকার। কিন্তু প্রশাসন থেকে অনুমতি না নেয়ায় আমাকে প্রক্টর এখান থেকে উঠে যেতে বলেছেন।’ এই সময় তিনি ছাত্ররাজনীতি নিষিদ্ধসহ বেশ কিছু দাবি করেন।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর মো. রেজাউল করিম বলেন, সরকার আবরার হত্যার ঘটনায় ব্যবস্থা নিচ্ছে- ওই শিক্ষার্থীকে সেটা বোঝানোর পর অবস্থান কর্মসূচি থেকে সরে আসে।

Facebook Comments

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..