• বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ০৫:৪২ অপরাহ্ন

মহেশখালীতে টমটম দূর্ঘটনা প্রতিনিয়ত

  • আপডেট টাইম : মঙ্গলবার, ৮ অক্টোবর, ২০১৯
  • ৫৯ বার পঠিত

সাইফুল ইসলাম সায়েফ,মহেশখালীঃ

মহেশখালীতে টমটম দুর্ঘটনা প্রতিনিয়ত । প্রতিদিন উপজেলার বিভিন্ন জায়গায় ছোট বড় টমটম দূর্ঘটনা ঘটেই চলছে। গত একদিন আগে উপজেলার হোয়ানক টাইম বাজারে একটি মালবাহী টমটম উলটে যায় এতে দেখা যায় টমটম টির ওজনের চেয়েও বেশি রড বহন করে নিয়ে যাচ্ছে যার কারনে এটি উল্টে গেছে।

একি জয়গায় আজ ৮ই অক্টোবর সকাল ১১ টার সময় আরো একটি লোহার রড ভর্তি টমটম উল্টে যায় এতে দ্রুত লোকজন এগিয়ে আসলে বড় ধরনের ক্ষয়ক্ষতি হয়নি।

এতে সচেতন ব্যাক্তিরা জানান টমটম চালকেরা অনেকেই অপ্রাপ্তবয়স্ক এবং প্রশিক্ষণ বিহীন।তারা ট্রাফিক আইন বলতে কিছু বুঝেনা কোনো ধরনের নিয়মনিতি জানে না। তাই তারা অধিক আয়ের আশায় টমটমের চেয়েও বেশি মাল বহন করে থাকে।

মহেশখালী হাসপাতাল সূত্রে জানা যায়, প্রতিদিন টমটম দুর্ঘটনায় শিকার হয়ে রোগীরা চিকিৎসা সেবা নিতে আসে। দুর্ঘটনা কবলিত কিছু রোগীদের সেবা প্রদান সম্ভব হলেও বেশিরভাগ রোগীর অবস্থা আশংকাজনক হওয়ায় কক্সবাজারে প্রেরণ করা হয়। আহতদের মধ্যে যাত্রীরা ছাড়াও পথচারী, স্কুল পড়ুয়া ছাত্র-ছাত্রীদের সংখ্যাও অধিক বলে জানা যায়।

একাধিক স্কুল শিক্ষক ও অভিভাবকদের সাথে কথা বলে জানা যায়, উপজেলার বেশিরভাগ শিক্ষা প্রতিষ্ঠান প্রধান প্রধান সড়কের পাশে অবস্থিত। স্কুলে যাতায়াতকালে বিভিন্ন স্কুলের ছাত্র-ছাত্রীরা টমটম দুর্ঘটনার শিকার হচ্ছে। টমটম দুর্ঘটনা অত্যাধিক হারে বেড়ে যাওয়ায় অভিভাবকরা তাদের সন্তানদের স্কুলে প্রেরণ করে দুর্ঘটনার ভয়ে আতংকে থাকেন।

উপজেলার এসব অদক্ষ টমটম গাড়ী চালকদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করলে দুর্ঘটনার পরিমান হ্রাস পেতে পারে বলে সুশীল সমাজ মনে করেন। তাই এই বিষয়ে দ্রুত প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন স্থানীয় জনসাধারণ।

Facebook Comments

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..