• বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ০৬:৩৬ অপরাহ্ন

বুয়েটের শিক্ষার্থী আবরার হত্যাকান্ডে জড়িতদের শাস্তি দাবিতে সারাদেশে বিক্ষোভ

  • আপডেট টাইম : মঙ্গলবার, ৮ অক্টোবর, ২০১৯
  • ২৭ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক:

বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের(বুয়েট) দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী আবরার হত্যাকান্ডের সাথে জড়িতদের বিচার দাবিতে সারাদেশে বিক্ষোভ কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। চট্টগ্রাম, ফেনী, ঢাকা, কুষ্টিয়া, গোপালগঞ্জ, রাজশাহীসহ সারাদেশে এই বিক্ষোভ কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।

প্রসঙ্গত, রোববার রাত তিনটার দিকে বুয়েট এর শেরে বাংলা হলের দ্বিতীয় তলা থেকে আবরার ফাহাদ (২১) এর মরদেহ উদ্ধার করে কর্তৃপক্ষ।

জানা যায়, রবিবার রাত আটটার দিকে একদল ছাত্র আবরারকে তার রুম থেকে ডেকে নিয়ে যায়। পরে রাত দুইটার দিকে শেরে বাংলা হলের প্রথমতলা ও দ্বিতীয়তলার মাঝামাঝি জায়গায় ফাহাদের মরদেহ দেখতে পায় অন্য শিক্ষার্থীরা। তার শরীরের নানা জায়গায় আঘাতের চিহ্ন রয়েছে। শিক্ষার্থীদের ধারণা ফাহাদকে পিটিয়ে হত্যা করা হয়েছে। প্রাথমিকভাবে পুলিশের তরফ থেকেও জানানো হয়েছে যে, এটি স্বাভাবিক মৃত্যু নয়, এটি হত্যাকান্ড। সর্বশেষ খবর পাওয়া পর্যন্ত এঘটনায় জড়িত ৯ জনকে গ্রেফতার করা হয়েছে।

হলের শিক্ষার্থীরা অভিযোগ করেন, বুয়েটের শের-ই-বাংলা হলে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মেহেদী হাসান রাসেলের অনুসারী একদল নেতাকর্মী তাকে পিটিয়ে হত্যা করেছে।

হল শাখা ছাত্রলীগ সূত্রে জানা গেছে, ফাহাদকে জেরা ও পেটানোর সময় ওই কক্ষে অমিত সাহা, মুজতাবা রাফিদ, ইফতি মোশারফ ওরফে সকালসহ তৃতীয় বর্ষের আরও কয়েকজন শিক্ষার্থী ছিলেন।

ওই কক্ষে এসে দ্বিতীয় দফায় ফাহাদকে পেটান বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের তথ্য ও গবেষণা সম্পাদক এবং মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী অনিক সরকার, ক্রীড়া সম্পাদক ও নেভাল আর্কিটেকচার অ্যান্ড মেরিন ইঞ্জিনিয়ারিং বিভাগের একই বর্ষের মেফতাহুল ইসলাম জিয়নসহ কয়েকজন। তারা সবাই মেহেদী হাসান রাসেলের অনুসারী।

আবরারকে মারার পর নিয়ে সিঁড়িতে রাখার সিসিটিভি ফুটেজ

 

Facebook Comments

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..