• বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ০৪:৫৯ পূর্বাহ্ন

বাচ্চাকে বাঁচাতে গিয়ে ৬ হাতির মৃত্যু

  • আপডেট টাইম : রবিবার, ৬ অক্টোবর, ২০১৯
  • ৩১ বার পঠিত

থাইল্যান্ডের কুখ্যাত একটি জলপ্রপাত থেকে একটি আরেকটিকে বাঁচাতে গিয়ে ছয় হাতির মৃত্যু হয়েছে এবং দুটি হাতি আহত হয়েছে বলে জানা গেছে। মধ্য থাইল্যান্ডের খাও ইয়াই ন্যাশনাল পার্কে এ ঘটনা ঘটেছে বলে জানিয়েছে বিবিসিসহ বিভিন্ন সংবাদমাধ্যম।

পার্কের কর্মকর্তারা জানিয়েছেন, একটি বাচ্চা হাতি পা পিছলে জলপ্রপাতে পড়ে যাওয়ার পর সেটিকে বাঁচাতে গিয়ে এ ঘটনা ঘটে। আহত হাতি দুটিকে সরিয়ে এনেছে থাই কর্তৃপক্ষ।

থাইল্যান্ডের এই জলপ্রপাত ‘হেউ নরক’ (নরক ঝরনা) নামে পরিচিত। এর আগেও এখানে এ ধরনের ঘটনা ঘটার ইতিহাস রয়েছে। ১৯৯২ সালে এভাবে পড়ে গিয়ে আট হাতির একটি দলের মৃত্যু ঘটলে বিষয়টি সবার নজরে আসে।

ডিপার্টমেন্ট অব ন্যাশনাল পার্ক, ওয়াইল্ডলাইফ অ্যান্ড প্লান্ট কনজারভেশন বিভাগ জানিয়েছে, শনিবার স্থানীয় সময় তিনটায় এক দল হাতি ওই নরক ঝরনা ঘেঁষা রাস্তা আটকে রাখলে কর্মকর্তাদের ডাকা হয়। তিন ঘণ্টা পর তিন বছর বয়সী হাতি শাবকটির মৃতদেহ ঝরনার নিচে পাওয়া যায়। আশপাশেই পাওয়া যায় বাকি পাঁচ হাতির মৃতদেহ।

জাতীয় উদ্যানের প্রধান কানচিত শ্রিনোপ্পাওয়ান জানিয়েছেন, আহত হাতি দুটিতে পর্যবেক্ষণে রাখা হয়েছে।

ওয়াইল্ডলাইফ ফ্রেন্ডস ফাউন্ডেশন থাইল্যান্ডের প্রতিষ্ঠাতা এডউইন উইক জানিয়েছেন, আহত হাতি দুটির বেঁচে থাকাটা কঠিন হবে। হাতি মৃত্যুর এই ঘটনা থাইল্যান্ড জুড়ে শোকের আবহ তৈরি করেছে।

Facebook Comments

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..