• রবিবার, ২৫ অগাস্ট ২০১৯, ১২:৩৯ অপরাহ্ন

আপনার রাশি

  • আপডেট টাইম : শুক্রবার, ৯ আগস্ট, ২০১৯
  • ৭০ বার পঠিত

আপনি নিজেই আপনার ভাগ্য নিয়ন্ত্রণ করতে পারেন শতকরা ৯০ থেকে ৯৬ ভাগ। বাকিটা আমরা ফেট বা নিয়তি বলতে পারি। ভাগ্য অনেক সময় অনির্দিষ্ট কারণে আপনা থেকেও গতিপথ বদলাতে পারে। এখানে রাশিচক্রে আমি ‘নিউমারলজি’ বা ‘সংখ্যা-জ্যোতিষ’ পদ্ধতি প্রয়োগ করেছি।

মেষ ২১ মার্চ-২০ এপ্রিল। ভর # ৬
বানর এবং মানুষের মধ্যে আচার-আচরণ, হাবভাব এবং এমনকি আবেগেরও অনেক মিল আছে। তবে, মা বানর যে তার শিশুর মুখের খাবার কেড়ে নিয়ে খায়—এখানেই প্রমাণ হয় বানর মানুষের চেয়ে আলাদা। আমি ইউটিউব দেখে এসব চুলচেরা বিশ্লেষণ করেছি। বানরশিশু তার মায়ের কাছে অনেক সময়ই নিষ্ঠুর শাস্তি পায়। শাস্তি পেয়ে সে দূরে ছিটকে গিয়ে মাটিতে লুটোপুটি খেয়ে কান্নাকাটি করে। বানরশিশুর মা এতে বিচলিত হয় না। প্রিয় মেষ, আপনাকে বলার প্রয়োজন নেই, তবু বলছি—হৃদয়ের মধ্যে মানবিক চর্চা আরও বাড়িয়ে দিন। আপনার মানব জনম সার্থক হবে। সপ্তাহ খুবই ভালো কাটবে।

বৃষ ২১ এপ্রিল-২১ মে। ভর # ১

আমি যেকালের কথা বলছি, সেকালে আমাদের দেশে সিনেমা হলগুলোতে ভারতীয় বাংলা ছবি দেখানো হতো। এমনকি হিন্দিও। তখনকার দিনে সুচিত্রা-উত্তমের ছবির জন্য মানুষ পাগল হয়ে থাকত। দুজনই ব্যক্তিত্ব ও অভিনয় গুণে ছিলেন এবং এখনো আছেন আকাশের সমান উচ্চতায়। আজকাল ইউটিউবে এসব ছবি দেখি, আগে তেমন দেখতাম না। ভাবুন, প্রায় প্রতিটি ছবিতে উত্তম কুমারের সেই কথার পিঠে ‘অ’ বলে উচ্চারণ করা কিংবা অন্যমনস্ক অবস্থা থেকে কারও কথা শুনে ঘুম ভাঙার মতো চমকে ফিরে তাকানো। অসাধারণ। আবার সুচিত্রা সেনের সৌন্দর্যের সঙ্গে তাঁর অভিনয় ক্ষমতার সংমিশ্রণ, অমন করে তো আর কাউকে অভিনয় করতে দেখলাম না। অবশ্য সু অভিনেত্রী আরও বেশ কয়েকজন ছিলেন। সৌমিত্র চট্টোপাধ্যায় আজও বেঁচে আছেন এবং তাঁর অভিনয় ক্ষমতা দিয়ে আকাশ উজ্জ্বল করে রেখেছেন। যাঁরা অভিনয় করেন—তাঁদের জন্য এসব অভিনেতা-অভিনেত্রী যেন এক একটি প্রতিষ্ঠান। প্রিয় বৃষ, রাশিগতভাবে আপনি শিল্পচর্চায় অনুরক্ত। ওপরের কথাগুলো হয়তো আপনার ভালো লাগবে। সপ্তাহ ৭০ ভাগ শুভ।

মিথুন ২২ মে-২১ জুন। ভর # ৬

মনের মধ্যে চুপ করে একটি আলো জ্বালিয়ে দিন। দেখবেন আপনার সারা পৃথিবীটা কেমন আলোর বন্যায় ভেসে যায়। আলো জ্বালতে বলছি মানে আশা ও বিশ্বাসের আলো। মনে রাখবেন আপনি পারেন না এমন কাজ নেই। চেষ্টা শুরু করুন, কাজে হাত দিন, আমি যে মিথ্যা বলছি না তার প্রমাণ আপনি পাবেন। তরুণ-তরুণীদের মধ্যে এ সপ্তাহে রোমান্সের হাওয়া লাগার প্রবল সম্ভাবনা রয়েছে। কল্যাণ হোক।

কর্কট ২২ জুন-২২ জুলাই। ভর # ২

প্রিয় কর্কট, প্রথমেই আপনাকে একটা শক্ত কথা বলি: এ সপ্তাহে কারও সঙ্গে আপনার মতের অমিল দেখা দিতে পারে। মতের এই অমিলটা এড়িয়ে যেতে পারলেই ভালো। চেষ্টা করলে পারবেন। এতে আপনার সারা সপ্তাহ কল্যাণে ভরে যাবে। শুভ হোক আপনার।

সিংহ ২৩ জুলাই-২৩ আগস্ট। ভর # ১

আপনি ওপরের কর্কট রাশির খোপটা একবার পড়ে আসুন। চলতি সপ্তাহে আপনারও অনেকটা ও রকম হতে পারে। তারপরও বলি, এ সপ্তাহে আমি আপনার ভ্রমণের যোগ দেখতে পাই। এই ভ্রমণ আপনাকে আনন্দের পাশাপাশি নানা রকম সাফল্যও এনে দেবে। তাহলে তো আর খুশি না হয়ে থাকার কোনো কারণ রইল না। হেসে ফেলুন একটু।

কন্যা ২৪ আগস্ট-২৩ সেপ্টেম্বর। ভর # ২

কন্যা রাশির পুরুষ সদস্যরা চলতি সপ্তাহে একটু চিপা খাবেন বলে মনে হয়। তবে সহ্যের মধ্যেই থাকবে। নারী যাঁরা—তাঁরা যে একেবারে গায়ে হাওয়া লাগিয়ে বেড়াবেন তা কিন্তু না। তবু উভয়ই ভালোভাবে সপ্তাহটা উপভোগ করবেন। কল্যাণ হোক আপনাদের।

তুলা ২৪ সেপ্টেম্বর-২৩ অক্টোবর। ভর # ২

এ সপ্তাহে আপনি একটু তুলাধোনা হতে পারেন বলে মনে করি। অর্থাৎ কেউ আপনাকে কিছু কথা শোনাতে পারে। শোনালে আপনিও দুকথা শুনিয়ে দিবেন। ভয় নেই, আমি তো আছি। কেটে যাক দিনগুলো সোনার খাঁচায়—আপনার জন্য এই আমার প্রার্থনা।

বৃশ্চিক ২৪ অক্টোবর-২২ নভেম্বর। ভর # ২

আমার প্রিয় বেশ কয়েকজন কণ্ঠশিল্পী আছেন। তাঁদের মধ্যে আলাদা করে ভালো লাগে কলকাতার সুবীর সেন, পিন্টু ভট্টাচার্য ও প্রতিমা বন্দ্যোপাধ্যায়কে। আমি জানি, আপনি এঁদের গান শুনেছেন কিংবা শোনেন। অসাধারণ এঁদের গান। আপনি শুনে নিয়ে আমাকে জানাবেন। সপ্তাহটা কাটবে চমৎকার।

ধনু ২৩ নভেম্বর-২১ ডিসেম্বর। ভর # ৯

কেন জানি না—একটা রবীন্দ্রসংগিত আমার বিশেষভাবে ভালো লাগে। বিশেষ করে গানটি যখন হেমন্ত মুখোপাধ্যায়ের কণ্ঠে শুনি: তুই ফেলে এসেছিস কাকে/ মন, মনরে আমার… চলতি সপ্তাহে এই গানটি আপনার নিজের ভাবনার সঙ্গে মিলে যায় কি না দেখুন। মিলে গেলে অবাক হব না।

মকর ২২ ডিসেম্বর-২০ জানুয়ারি। ভর # ৩

একটা গান শুনবেন: বিদায় নিও না হায়/ দীপ নিভে যায় দেখো প্রহর গুনে…গানটি শোনার আগে আপনাকে আমি আর কিছু বলব না।

কুম্ভ ২১ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি। ভর # ৯

আমার চিন্তামতে, বয়স মানে হচ্ছে স্বাস্থ্যের একটা বিশেষ অবস্থা। স্বাস্থ্য ঠিক থাকলে বয়স আবার কী! চিন্তা নেই, এ সপ্তাহে আপনি খুব ভালো থাকবেন।

মীন ১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ। ভর # ৩

মীন রাশির কারা কারা উপস্থিত আছেন হাত তুলুন। যাঁরা হাত তুলেছেন তাঁদের চোখে আমি জল দেখতে চাই না। অর্থাৎ মীন রাশির নারী ও পুরুষ সবাইকেই বলছি সপ্তাহটা আপনাদের হাসিমুখে কাটবে—এই আমার কামনা। তবে তাই হোক।

Facebook Comments

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..